ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বনানী ধর্ষণে জড়িত যে-ই হোক, ব্যবস্থা নেয়া হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, মে ১৮, ২০১৭
 ‘বনানী ধর্ষণে জড়িত যে-ই হোক, ব্যবস্থা নেয়া হবে’ বক্তব্য দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল-ছবি: সুমন শেখ

ঢাকা: রাজধানীর বনানীর রেইন-ট্রি হোটেলে সম্প্রতি দুই বিশ্ববিদ্যালয়ছাত্রীকে ধর্ষণের ঘটনার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, হোটেলটিতে যে অপরাধ সংগঠিত হয়েছে, তার তদন্ত চলছে। অপরাধী যে-ই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উইমেন’স হলিডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তৃতায় ওই মার্কেটে নারীদের নিরাপত্তায় সরকারের সার্বিক সহযোগিতা থাকবে বলেও প্রতিশ্রুতি দেন।

মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিএনসিসির মেয়র আনিসুল হক।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী নারীদের উদোক্তা হিসেবে গড়ে তুলতে সব ধরনের সহযোগিতা করছে সরকার। নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে হবে। নারীদের সুযোগ দিলে, তারা নিজেরাই নিজেদের পথ তৈরি করে নিতে পারবেন। ডিএনসিসি’র ওম্যান হলি ডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল-ছবি:সুমন শেখএ পর্যন্ত তিন জন নারীকে পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা সাফল্যের স্বাক্ষর রাখছে—বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মেয়র আনিসুল হক বলেন, শুধু নারীদের জন্যেই নয়, প্রতিবন্ধীদের জন্যও বিশেষ মার্কেট গড়ে তোলা হবে।  

তিনি বলেন, নারীদের স্বাবলম্বী করতে সরকার কাজ করে যাচ্ছে। নারী উদ্যোক্তারা যেন জামানত ছাড়া ব্যাংক থেকে ঋণ নিতে পারেন সে ব্যবস্থা করা হয়েছে।  

নারীদের উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নিজ জায়গা থেকে সহযোগিতা দিয়ে যাবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।  

প্রথমবারের মতো দেশে চালু হলো এই উইম্যান’স হলিডে মার্কেট। এখন থেকে উদ্বোধন হওয়া এ মার্কেট প্রতিদিন চলবে আগামী ঈদ-উল-ফিতর পর্যন্ত। তবে ঈদের পর থেকে শুধু শুক্র ও শনিবার সকাল থেকে সন্ধ্যে পর্যন্ত এ মার্কেট চলবে। এখানে যে কোনো নারী উদ্যোক্তা বিনা খরচে নিজেদের পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরতে পারবেন। মার্কেট এলাকাটিতে নারীদের নিরাপত্তা পুরোপুরি নিশ্চিত করার ব্যবস্থা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মে ১৮, ২০১৭/আপডেট ১৮২৭ ঘণ্টা
এমএন/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।