ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হাওর অঞ্চলগুলোতে আবাসিক স্কুল করে দেবে সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, মে ১৮, ২০১৭
হাওর অঞ্চলগুলোতে আবাসিক স্কুল করে দেবে সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

নেত্রকোনা থেকে: পাহাড়ি জনপদের পাশাপাশি হাওর অঞ্চলগুলোতে আবাসিক স্কুল নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় কলেজ মাঠে হাওরে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, হাওর এবং পাহাড়ি অঞ্চলে ছেলেমেয়েদের যাতায়াতে সমস্যা হয়।

এই সমস্যা লাঘবে আবাসিক স্কুল নির্মাণ করে দেবে সরকার। যাতে তাদের শিক্ষায় কোনো ব্যাঘাত না ঘটে।  আমরা সেই দিকে লক্ষ্য রেখে পদক্ষেপ নিচ্ছি।  

তার সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ছেলেমেয়েদের বাবা-মাকে এখন আর পয়সা খরচ করে বই কিনতে হয় না। বই কেনার দায়িত্ব আমরা নিয়েছি। প্রতি বছরের মতো এবছরও বই বিতরণ করেছি। স্কুলে স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম করে দিয়েছি।

হাওরে বন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে তিনি বলেন, কতজন মানুষ গৃহহারা, ভূমিহীন- তাদের প্রত্যেককে বিনা পয়সায় ঘর করে দেওয়া হবে। সরকারের বিভিন্ন প্রকল্পের আওতায় তারা ঘর পাবেন। এই জন্য ঘর তুলে দেবো কারণ আওয়ামী লীগ এখন ক্ষমতায়। এই আওয়ামী লীগই দেশ স্বাধীন করেছে, আমাদের একটাই লক্ষ্য একটি মানুষও গৃহহারা থাকবে না। দুমুঠো ভাত পাবে। আমরা সেই ব্যবস্থাই করছি।

শেখ হাসিনা বলেন, হাওরাঞ্চলে ভবিষ্যতে খাদ্যসহায়তা ভিজিএফ কার্ড বাড়ানো হবে। কৃষকদের কৃষি ঋণের সব সুদ মওকুফ করা হয়েছে। পাশাপাশি স্বল্প দামে সার ও উন্নতমানের বীজ দেওয়া এবং কৃষি সহায়তা বৃদ্ধি করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, মে ১৮, ২০১৭
আইএ

** হাওর অঞ্চলগুলোতে আবাসিক স্কুল করে দেবে সরকার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।