ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার কমিটির মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ১৭, ২০১৭
সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার কমিটির মানববন্ধন ভূমি উদ্ধার কমিটির মানববন্ধন / ছবি: আরিফ জাহান 

বগুড়া: গাইবান্ধার সাহেবগঞ্জ-বাগদা ফার্মে হত্যাকাণ্ড, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং নিজেদের নিরাপত্তার দাবিতে বগুড়ায় মানববন্ধন-সমাবেশ হয়েছে।

বুধবার (১৭ মে) দুপুরে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় গাইবান্ধার সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় তাদের হাতে তীর-ধনুক, লাল পতাকা, ঢোল প্রভৃতি শোভা পায়।

মানববন্ধন কর্মসূচিতে পুরুষের পাশাপাশি বিপুল সংখ্যক নারী অংশ নেন।

এতে বক্তব্য রাখেন- সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ভবেন মারডি, সাধারণ সম্পাদক শাহজাহান আলী প্রধান, বগুড়া জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্নাহ, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ প্রমুখ।

বক্তারা বলেন, সাহেবগঞ্জ-বাগদা ফার্ম এলাকায় বংশ পরম্পরায় নৃগোষ্ঠীসহ প্রায় দুই হাজার ৫শ পরিবার বসবাস করে আসছে। কিন্তু দীর্ঘদিন ধরে নৃগোষ্ঠীর নিরীহ জনসাধারণের ওপর সন্ত্রাসীরা দমনপীড়ন চালিয়ে আসছে। নানাভাবে তাদের উচ্ছেদের পায়তারা চলছে।

‘এরই ধারাবাহিকতায় গেলো বছরের ০৬ নভেম্বর সন্ত্রাসীরা হামলা চালিয়ে তিনজনকে নির্মমভাবে হত্যা করে। আহত হন নৃগোষ্ঠীর অনেক নারী-পুরুষ। তাদের বসতভিটায় আগুন লাগিয়ে দেওয়া হয়। লুটতরাজ চালানো হয়। ’

বক্তারা আরও বলেন, ওই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। কিন্তু আসামিদের পুলিশ গ্রেফতার করছে না। উল্টো আসামিরা তাদের নানাভাবে হুমকি-ধামকি দেওয়া অব্যাহত রেখেছেন।

নৃগোষ্ঠীর লোকজন নিরাপত্তাহীনতায় জীবনযাপন করছে। এ অবস্থা থেকে দ্রুত পরিত্রাণ চান তারা। তাই অবিলম্বে আসামিদের গ্রেফতারের দাবি জানান বক্তারা।

পরে ওই সংগঠনের পক্ষ থেকে পিবিআই’র (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) জেলার সহকারী পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ১৭, ২০১৭।
এমবিএইচ/এসএনএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।