ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশে চালের কোনো সংকট নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মে ১৪, ২০১৭
‘দেশে চালের কোনো সংকট নেই’

ব‌রিশাল: খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেছেন, ‘দেশে চালের কোনো সংকট নেই, পর্যাপ্ত মজুদ রয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট তৈরি করে বাজারকে অস্থিতিশীল করছেন।

কিন্তু জনগণকে কোনোভাবেই আমরা খাদ্য সংকটে পড়তে দিচ্ছি না’।

রোববার (১৪ মে) বরিশালের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বোরো সংগ্রহ অভিযান নিয়ে খাদ্যশস্য সংগ্রহ বিষয়ে খাদ্য বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, ‘অসাধু চক্র মিথ্যাচার চালিয়ে জনগণকে বিভ্রান্তিতে ফেলার চেষ্টায় লিপ্ত রয়েছে। আওয়ামী লীগ সরকার কখনোই ষড়যন্ত্রকে ভয় পায়নি, পাবেও না। তাই আপনারা খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সততা, ন্যায়-নিষ্ঠার সঙ্গে কাজ করুন’।

বরিশাল অঞ্চলে ধান-চাল সংগ্রহ কম হওয়ার অন্যতম কারণ হচ্ছে, এখানে রাইস মিলের সংখ্যা কম। এ অঞ্চলে সংগ্রহ বাড়ানোর লক্ষ্যে নতুন করে কেউ রাইস মিল চালু করতে আগ্রহী হলে তাকে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

অ্যাড. কামরুল ইসলাম বলেন, ‘আমাদের এবারের বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা এক কোটি ৫১ লাখ মেট্রিক টন। খাদ্য নিরাপত্তার সঙ্গে সঙ্গে ২০৪১ সালের মধ্যে নিরাপদ খাদ্যের গ্যারান্টি দিতে চাই। আর এজন্যই খাদ্য নিরাপত্তা আইন-২০১৩ বাস্তবায়নের কাজ চলছে’।

খাদ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এবার বোরো ধান সংগ্রহে কোনো ধরনের অনিয়ম পেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।    

বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আমজাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) মো. জাকির হোসেন প্রমুখ।

সকালে বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালায় অংশ নেন খাদ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ১৪, ২০১৭
এমএস/আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ