ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক ওমর ফারুক আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
সাংবাদিক ওমর ফারুক আর নেই মরহুম সাংবাদিক ওমর ফারুক

নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ওমর ফারুক আর নেই। শনিবার (২৯ এপ্রিল) দিনগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি (ইন্নালিল্লাহি... রাজিউন )। তার বয়স ছিল ৫১ বছর।

ওমর ফারুক শনিবার সন্ধ্যায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে তাকে তৎক্ষণাৎ রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা জানান, তার হার্টে দুটি ব্লক রয়েছে।

 পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু রাত সাড়ে ৩টার দিকে তিনি সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান।  

মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন ওমর ফারুক। তিনি অনলাইন নিউজপোর্টাল বাংলা‌ ট্রি‌বিউ‌নের বিশেষ প্রতিবেদক হিসেবে প্রতিষ্ঠানটির সূচনালগ্ন থেকে  কাজ করছিলেন। এর আগে দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেন।

তার ইচ্ছা ও চিন্তা থেকে নগর বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম গঠিত হয়।

জানাজা ও দাফন
রোববার (৩০ এপ্রিল) দুপুর ১টার দিকে ডিআরইউতে মরহুম সাংবাদিক ওমর ফারুকের প্রথম নামাজে জানাজা সময় সম্পন্ন হবে। এরপর দুপুর ২টার দিকে তার কর্মস্থল বাংলা ট্রিবিউনে দ্বিতীয় জানাজা সম্পন্ন হবে। বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা শেষে জুরাইন কবরস্থানে সমাহিত করা হবে ওমর ফারুককে।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
এসএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।