ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ঝড়ে উপড়ে পড়লো শতবর্ষী বটবৃক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
সিলেটে ঝড়ে উপড়ে পড়লো শতবর্ষী বটবৃক্ষ সিলেটে ঝড়ে উপড়ে পড়লো প্রায় তিনশ’ বছরের পুরনো বটবৃক্ষ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সিলেটে কালবৈশাখী ঝড়ে উপড়ে পড়লো প্রায় তিনশ’ বছরের পুরনো বটবৃক্ষ। ঝড়ে বটগাছটি একটি টিনশেড ঘরের ওপর পড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিপর্যস্ত হয়ে পড়েছে ওই এলাকার বিদ্যুৎ ব্যবস্থা।

স্থানীয়রা জানান, শুক্রবার (২৮ এপ্রিল) দিবাগত রাতে সিলেটের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘ‍ূর্ণিঝড়ে নগরীর মেডিকেল রোডে মধুশহীদ মাজারের ৩শ’ বছরের পুরনো বটবৃক্ষটি উপড়ে পড়ে।

স্থানীয় বাসিন্দা আবুল কাশেম রুমেল বাংলানিউজকে বলেন, গাছটির বয়স ৩শ বছরের উপরে হবে।

শুক্রবার রাতের ঘূর্ণিঝড়ে তার বাসার একটি টিনশেড ঘরের উপড়ে পড়ে। তবে, ওই ঘরে মানুষ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে সিলেট সিটি করপোরেশনে (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ক্ষতিগ্রস্ত বাড়িটি পরিদর্শন করতে আসেন। এসময় তিনি এলাকায় পানির সমস্যা সমাধানে সিসিক কর্মচারীদের নির্দেশ দেন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দেন।

এদিকে, ঘূর্ণিঝড়ে সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্টেডিয়ামের বেশ কিছু অংশের কাচ ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রেসিডেন্ট বক্স, হসপিটালিটি বক্স ও মিডিয়া সেন্টারের কাঁচের অবকাঠামো।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম নাদেল বাংলানিউজকে বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে জাতীয় ক্রীড়া পরিষদ ও ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি দল সিলেটে আসছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এনইউ/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।