ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ’লীগের আমলে নারীরা অবহেলিত থাকেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
আ’লীগের আমলে নারীরা অবহেলিত থাকেন না

গাজীপুর: আওয়ামী লীগের আমলে নারীরা অবহেলিত থাকেন না মত দিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে এ দেশের কোনো নারী অবহেলিত থাকবেন না, নারী সমাজকে অন্ধকারে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়।

গাজীপুরের কালীগঞ্জ পৌর এলাকায় দেওপাড়া প্রশিক্ষণ কেন্দ্রে শনিবার (২৯ এপ্রিল) বিকেলে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় মহিলা সংস্থা ও কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় এর আয়োজন করা হয়।

এসময় অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের ভাতা বিতরণ করা হয়।

চুমকি বলেন, যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তখন দেশের নারীরা রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে যায়। আওয়ামী লীগ সরকার মানেই নারীর অর্থনৈতিক সমৃদ্ধি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত উপজেলা কর্মকর্তা জেসমিন বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদফতরের মহা-পরিচালক সাহিন আহমেদ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম, নির্বাহী পরিচালক জাহানারা পারভীন, প্রকল্প পরিচালক আনোয়ারা বেগম, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তারসহ আরও অনেকেই।

পরে তিনি প্রশিক্ষণপ্রাপ্ত এক হাজার তিনশ’ নারী উদ্যোক্তাদের হাতে ৫৭ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।

এর আগে উপজেলার কালীগঞ্জে কর্মজীবী মহিলা হোস্টেল কাম ট্রেনিং সেন্টার ও শিশু দিবা যত্ন কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
আরএস/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ