ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে দৃষ্টিনন্দন সাংস্কৃতিক পল্লী গড়ে তোলা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
জামালপুরে দৃষ্টিনন্দন সাংস্কৃতিক পল্লী গড়ে তোলা হবে জামালপুর জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

জামালপুর: পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি বলেছেন, জামালপুরের ২৮টি প্রকল্পের মধ্যে একটি উল্লেখযোগ্য প্রকল্প হলো ১২৬ কোটি টাকা ব্য‍ায়ে জামালপুর শহরের নগর স্থাপত্যের পুনঃসংস্কার ও সাংস্কৃতিক কেন্দ্রের উন্নয়ন প্রকল্প। শহরের প্রাণকেন্দ্রে বৈশাখী মেলা মাঠ এলাকায় প্রায় নয় একর জায়গা জুড়ে দৃষ্টিনন্দন সাংস্কৃতিক পল্লী গড়ে তোলা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে জামালপুর জেলা দেশের মধ্যে একটি মডেল জেলা হিসেবে পরিচিত হবে।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে দয়ময়ী এলাকায় বৈশাখী মেলা মাঠে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ সভাপতিত্ব করেন।

৩৫০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও সম্পন্ন হওয়া উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মীর্জা আজম বলেন, জামালপুর জেলার রাস্তাঘাট উন্নয়ন, যানজট দূরীকরণ, দারিদ্র দূরীকরণ ও বেকারত্ব দূর করার লক্ষ্য নিয়ে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।
 
সম্মেলনে আরও জানানো হয়, রোববার (৩০ এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রকৌশলী খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে এসব প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। মন্ত্রীর আগমন উপলক্ষে শহরের বৈশাখী মেলা মাঠে প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভার আয়োজন করা হয়েছে।

এছাড়া, মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন একই দিনে জামালপুরের মেলান্দহ উপজেলায় নবগঠিত হাজরাবাড়ী পৌরসভাও উদ্বোধন করবেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।