ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আড়াই বছর পর দেশে ফিরলো ১৫ নারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
 আড়াই বছর পর দেশে ফিরলো ১৫ নারী আড়াই বছর পর দেশে ফিরলো ১৫ নারী-ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): চাকরির প্রলোভনে পা দিয়ে ভারতে পাচারের শিকার ১৫ বাংলাদেশি নারী-শিশু দেশে ফিরেছে।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে আড়াই বছর পর বেনাপোল চেকপোস্টে তাদের হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ঢাকা আহসানিয়া মিশন নামে একটি এনজিও সংস্থা তাদের পুলিশের কাছ থেকে গ্রহণ করে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ফেরতরা হলেন, ঢাকার সালমা (২৩), খুলনার বিউটি (২৩) ও পারভিন (২৪), সাতক্ষীরার জেসমিন সরদার (২৪) ও নাজমা খাতুন (২০), নড়াইলের রানী (২১), সুখী (২৫), নারায়ণগঞ্জের হাফিজা (২১), বানশালের নাসিমা (২৬), চট্টগ্রামের নাজমা আক্তার (২৫), ভোলার শাহানাজ বেগম (২৩), চুয়াডাঙ্গার হাফিজা খাতুন (২৫), বগুড়ার মালেকা (২২), শিরিনা সরকার (২৩) এবং বরিশালের শ্যামলী হায়দার (২১)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, ফেরত আসা নারীদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এনজিও কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। তারা পরিবারের কাছে পৌঁছে দেবে।

আহসানিয়া মিশনের জীবন ও মানব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আলিম বাংলানিউজকে জানান, ফেরত আসা মেয়েদের দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

পাশাপাশি তারা যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায় তাদের আইনি সহয়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এজেডএইচ/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।