ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈরী আবহাওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
বৈরী আবহাওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ সদরঘাটে নোঙর করা একটি নৌযান (পুরনো ছবি)

ঢাকা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার সদরঘাট থেকে বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা ও চাঁদপুরসহ সারাদেশের রুটগুলোতে সব ধরনের নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়। বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র সদরঘাট নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম-পরিচালক মো. জয়নাল আবেদীন।

তিনি বাংলানিউজকে বলেন, সন্ধ্যার পর থেকে হঠাৎ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাময়িকভাবে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকে রাত ৮টা ২০ মিনিট পর্যন্ত দেশের কোনো রুটে সদরঘাট থেকে কোনো নৌযান ছেড়ে যায়নি। তবে আবহাওয়া স্বাভাবিক হলে লঞ্চ চলাচল ফের চালু হবে।

এ বিষয়ে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির নেতা ও পারাবাত লঞ্চের মালিক শহিদ ভুঁইয়া বাংলানিউজকে বলেন, তার বরিশালগামী একটি ও পটুয়াখালীগামী একটি লঞ্চ সদরঘাটে যাত্রী নিয়ে পড়ে আছে। যতোক্ষণ পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়ার পরিবর্তন না হবে ততোক্ষণ তার দু’টি লঞ্চ সদরঘাট ছেড়ে বরিশাল যাবে না।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু বাংলানিউজকে বলেন, শনিবার সন্ধ্যা থেকে আবহাওয়া খারাপ থাকায় লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এই অবস্থায় কোনো লঞ্চ কোনো রুটে ছেড়ে যাবে না।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭/আপডেট ২০৫৭ ঘণ্টা
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।