ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে ভেটেরিনারি দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
সিকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে ভেটেরিনারি দিবস পালিত সিলেটে ভেটেরিনারি দিবস র‌্যালি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বর্ণাঢ্য আয়োজনের মধ্যেদিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) পালিত হলো বিশ্ব ভেটেরিনারি দিবস।

‘অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স ফরম অ্যাওয়ারনেস টু অ্যাকশন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার (২৯ এপ্রিল) সকাল ৯ টায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি সিকৃবির বৈশাখী চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রাণিসম্পদ অধিদফতর হয়ে কেন্দ্রীয় মিলনায়তন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট প্রাণী প্রজননবিদ বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম গোলাম শাহী আলম।

ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মোহন মিঞার সভাপতিত্বে আলোচনা সভায় উপমহাদেশের প্রখ্যাত অনুজীব বিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন- সিকৃবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসসহ বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিনরা। এছাড়া দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভার চেয়ারম্যান হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ টি এম মাহবুব ইলাইহি।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া রোববার (৩০ এপ্রিল) সিলেটের বিভিন্ন এলাকায় গবাদি প্রাণি ও পাখির বিনামূল্যে টিকাদান ও কৃমিনাশক ওষুধ বিতরণসহ প্রাণিচিকিৎসা সংক্রান্ত নানাবিধ পরামর্শ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।