ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে চালের বাজারে ৫ মনিটরিং টিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
সিলেটে চালের বাজারে ৫ মনিটরিং টিম সিলেটে চালের বাজারে ৫ মনিটরিং টিম- ছবি: আবু বকর

সিলেট: সিলেটে চালের বাজারে অসঙ্গতি খোঁজতে নেমেছে জেলা প্রশাসনের ৫টি মনিটরিং টিম।

শনিবার (২৯ এপ্রিল) বিকেল ৪টায় মনিটরিং টিম সিলেটে বৃহৎ চালের আড়ৎ কালিঘাটসহ বিভিন্ন বাজার মনিটরিং করে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) “নিয়ন্ত্রণহীন চালের বাজার” শিনোনামে বাংলানিউজে খবর প্রকাশের ভিত্তিতে জেলা প্রশাসন থেকে ৫টি মনিটরিং চালের বাজার মনিটরিং শুরু করে।

কালিঘাটে চালের বাজার মনিটরিংয়ের নেতৃত্বে ছিলেন-  স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক দেবজিত সিনহা। সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী, ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা মো. মুর্শেদ কাদের, খাদ্য কর্মকর্তা, পুলিশের একটি টিম।

ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা মো. মুর্শেদ বাংলানিউজকে বলেন, পরিদর্শনকালে চালের বাজারে দাম বেড়েছে স্বীকার করেন ব্যবসায়ীরা। এ জন্য তারা বিভিন্ন কারণ দর্শান এবং বৃষ্টি কমলে চালের দাম কমে যাবে বলেন।  

কিন্তু ব্যবসায়ীদের খাতায় ও দোকানে ঝুলানো মূল্য তালিকায় মিল পাওয়া যায়নি। তাই প্রথম দিন হিসেবে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে প্রদর্শিত মূল্য তালিকায় সঠিক দাম লিখা না থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে বলেন, চালের মূল্য সহনীয় রাখার জন্য এবং অসঙ্গতি খোঁজতে জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা প্রশাসকদের নেতৃত্বে ৫টি মনিটরিং টিম গঠন করা হয়েছে। শনিবার থেকে বাজারে নেমেছেন টিমের সদস্যরা।

**নিয়ন্ত্রণহীন চালের বাজার!

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এনইউ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।