ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশকে জঙ্গিরাষ্ট্র বানিয়ে একটি দল ফায়দা নিতে চায়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
‘দেশকে জঙ্গিরাষ্ট্র বানিয়ে একটি দল ফায়দা নিতে চায়’

ঢাকা: দেশকে জঙ্গিরাষ্ট্র বানিয়ে বিশেষ একটি দল ফায়দা নিতে চায় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) নামে বাংলাদেশে কিছু নেই, তার পরেও কিছু সাইট আইএস বলে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করছে।   ৭৫’র পর থেকে এদেশে বিভিন্ন নামে জঙ্গিরা তৎপরতা চালিয়ে যাচ্ছে।

শনিবার (২৯ এপ্রিল) বিকেলে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ মাঠে গুলশান জোন আয়োজিত জঙ্গি-মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেখানেই জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছি, সেখানেই অভিযান চালিয়ে তাদের দমন করেছি। ইতোমধ্যে জঙ্গি অভিযানে আমাদের কিছু চৌকস অফিসার নিহত হয়েছেন। জঙ্গি ও মাদক নিয়ন্ত্রণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

মাদকের বিষয় করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের উদ্দেশ্য রক্ত হনন নয়। আমরা আপনাদের ভাই, আপনাদের সঠিক পথে আনতে চাই।

জেলখানার ২০ শতাংশ কয়েদি মাদক ব্যবসার সঙ্গে জড়িত জানিয়ে তিনি বলেন, কেউ ঐশী হোক আমরা তা চাই না। মাদকে মেধা ধ্বংস হয়ে যায়, আমরা যুব সমাজকে ধ্বংস হতে দিতে পারি না।

সমাবেশে সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা জঙ্গিবাদ রুখতে সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) সফটওয়্যারের মাধ্যমে বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছি। যার কারণে অপরাধ করে কেউ পার পাবে না।

তিনি বলেন, সরকারি চাকরিতে নিয়োগের সময় রক্ত পরীক্ষা করে দেখা হবে। রক্তে মাদক সেবনের অস্তিস্ব পাওয়া গেলে চাকরিতে নিয়োগ দেওয়া হবে না।

সমাবেশে উপস্থিত ছিলেন-  আইজিপি এ কে এম শহিদুল হক, তিতুমীর কলেজের অধ্যক্ষ আবু হায়দার আহমেদ নাছেরসহ শিক্ষক ও গুলশান জোনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
আরএটি/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ