ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
বরিশালে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত বিশ্ব ভেটেরিনারি দিবসে বর্ণাঢ্য র‌্যালি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: নানা আয়োজের মধ্যদিয়ে বরিশালে পালিত হলো বিশ্ব ভেটেরিনারি দিবস।

শনিবার (২৯ এপ্রিল) সকালে শহরের অশ্বিনী কুমার হল চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) উপচার্য প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

দিবসটি উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের বাবুগঞ্জ ক্যাম্পাসের এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ‘ভেটেরিনারি স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন কমিটির আহ্বায়ক, এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি অনুষদের ডিন ও ভেটেরিনারি স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধন শেষে অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শিক্ষক-শিক্ষার্থীরা। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অশ্বিনী কুমার হল চত্বরে এসে শেষ হয়।

পরে সকাল সাড়ে ১০টায় হলে সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে বক্তব্য রাখেন কৃষি অনুষদের প্রফেসর ড. আবুল কাসেম, পবিপ্রবির রেজিস্টার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, প্রফেসর ড. পূর্নেন্দু বিশ্বাষ, প্রক্টর মোহাম্মদ জামাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ক্যাম্পাসে বিনামূল্যে প্রাণির চিকিৎসা দেওয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তৃতীয় দিনে বাবুগঞ্জের বিভিন্নস্থানে অনুষদীয় টিম বিনামূল্যে প্রাণির চিকিৎসা দেবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এমএস/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।