ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতের আধারে স্টেডিয়ামের ভুল নাম ফলকটি উধাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
রাতের আধারে স্টেডিয়ামের ভুল নাম ফলকটি উধাও রাতের আধারে স্টেডিয়ামের ভুল নাম ফলকটি উধাও

নড়াইল: শুরু থেকেই নড়াইলের স্টেডিয়ামটির নাম ছিল ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম নড়াইল’ হঠাৎ করে সেই নামটি বদলে স্টেডিয়ামের মূল ফটকে নতুন করে নাম লেখা হয় ‘নড়াইল জেলা স্টেডিয়াম নড়াইল’।

নতুন নামে ফলক লেখায় নড়াইলের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে দেখা যায় বিরূপ প্রতিক্রিয়া। আকস্মিকভাবে এরকম পরিবর্তন দেখে নড়াইলবাসী হতবাক ও ক্ষুব্ধ হয়।

বিষয়টি নিয়ে ওঠে আলোচনা-সমালোচনার ঝড়। ভুলে নাকি ইচ্ছাকৃতভাবে এরকম করা হয় তা খতিয়ে দেখার দাবি জানায় নড়াইলবাসী।

শুক্রবার (২৮ এপ্রিল) বিষয়টি সাংবাদিকদের নজরে এলে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিষয়টি গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয়। এরপর সর্ব মহলে ওঠে সমালোচনার ঝড়। এরপর রাতের আধারে ‍নাম ফলকটি সরিয়ে নেয়া হয়। তবে কে বা কারা কেন নাম ফলক লাগিয়েছিল, কারাই বা সরিয়ে নিয়েছে সে ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার কাছ থেকে কোনো সদুত্তোর পাওয়া যায়নি।

রাতের আধারে স্টেডিয়ামের ভুল নাম ফলকটি উধাও

নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ বাংলানিউজকে জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে এডিসি (জেনারেল) মো. সিদ্দিকুর রহমানকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মুক্তিযোদ্ধা হেমায়েত উল্লাহ হীলু বাংলানিউজকে বলেন, স্বাধীনতা যুদ্ধের সূর্য সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ বাংলাদেশের গর্ব। অনেক আগেই নড়াইল জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত একমাত্র স্টেডিয়ামটির নাম দেয়া হয় ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম’। এ নাম পরিবর্তন করে ‘নড়াইল জেলা স্টেডিয়াম নড়াইল’ লেখায় মুক্তিযোদ্ধারা ক্ষুব্ধ হয়েছেন।

নাম পরিবর্তন করার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান তিনি।

নড়াইল কণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, একজন বীরশ্রেষ্ঠর নামের পরিবর্তে অন্য নাম লেখাটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনার জড়িতদের খুঁজে বের করে শাস্তি দিতে হবে।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বাংলানিউজকে জানান, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নামে গেজেট এর মাধ্যমে নড়াইল স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে। এ নাম পরিবর্তন করার প্রশ্নই আসেনা।

**বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নামফলকেই ভুল!

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ