ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাম কম পাওয়ায় রাস্তায় ৫ হাজার ডিম ভাঙলেন ব্যবসায়ীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
দাম কম পাওয়ায় রাস্তায় ৫ হাজার ডিম ভাঙলেন ব্যবসায়ীরা দাম কম পাওয়ায় রাস্তায় ৫ হাজার ডিম ভাঙলেন ব্যবসায়ীরা

রাজশাহী: সঠিক দাম না পাওয়ার অভিযোগ করে রাস্তার ওপর পাঁচ হাজার ডিম ভেঙে প্রতিবাদ জানিয়েছেন রাজশাহীর ব্যবসায়ীরা।

শনিবার (২৯ এপ্রিল) বেলা ১২টার দিকে রাজশাহীর পোল্ট্রি খামারিরা ডিম ভেঙে ব্যতিক্রমী এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেইসঙ্গে সড়ক করেন অবরোধও।

তাদের দাবি, ডিম উৎপাদন খরচ না ওঠায় এই প্রতীকী প্রতিবাদ। কর্মসূচি চলাকালে ব্যবসায়ীরা মুরগির বাচ্চা, খাবার ও ওষুধের দাম কমিয়ে ডিমের উৎপাদন খরচ সহনীয় পর্যায়ে রাখার দাবি জানান।
 
খামারিরা বলেন, শুধু রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়নেই দেড় হাজার মুরগির খামার রয়েছে। এসব খামারে বর্তমানে তিন হাজার শ্রমিক কাজ করছেন। এছাড়া ৬০ জন মুরগির খাবার এবং ওষুধের ডিলারও আছেন। ডিমের উৎপাদন হচ্ছে প্রতিদিন আড়াই লাখ। কিন্তু প্রতিনিয়ত মুরগির বাচ্চা, খাবার ও ওষুধের দাম বাড়লেও এই পণ্যের দাম বাড়ছে না। এতে পোল্ট্রি খামারিরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
 
তারা বলেন, একটি ডিম উৎপাদনে খামারিদের খরচ হচ্ছে পাঁচ টাকা ৫০ পয়সা। পাইকারি মূল্য মিলছে চার টাকা ৩০ পয়সা। এতে আর্থিকভাবে লোকসানের শিকার হচ্ছেন রাজশাহীর খামারিরা। ফলে বাধ্য হয়েই কর্মসূচি পালন এবং পাঁচ হাজার ডিম ভেঙে ফেলা।

রাজশাহী পোল্ট্রি ডিস্ট্রিবিউশন অ্যাসোয়িশেনের (আরপিডিএ) ব্যানারে মহানগরীর মতিহার থানার মোসলেমের মোড় সড়কে এ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্নস্থানের খামারিরা অংশ নেন।

বিক্ষোভ কর্মসূচি চলাকালীন অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন আরপিডিএ’র সভাপতি নূরুল ইসলাম।

বক্তব্য দেন সংগঠনটির উপদেষ্টা বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা, কোষাধ্যক্ষ কামাল হোসেন, সদস্য রহমত আলী, মোহাম্মদ আলী, রাকিব উদ্দিনসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এসএস/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ