ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধেও এক হতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধেও এক হতে হবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর ডাকে আজ যেমন সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, জঙ্গিবাদ দমন করছে। তেমনি মাদকের বিরুদ্ধেও সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে পটুয়াখালী শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত সুন্দরবনের জলদস্যু ‘আলিফ ও কবিরাজ’ বাহিনীর আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে বলেন, আজ মাদকের ভয়াবহ রূপ এমন আকার ধারন করেছে, যার বিরুদ্ধে সবাইকে এক হয়ে রুখে দাঁড়াতে হবে।

আগামী প্রজন্মকে সুন্দর ও সুস্থভাবে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে। দেখুন ঐশীর মতো একটি মেয়ে মাদকের কারণে নিজের বাবা-মাকে হত্যা করেছে। এরকম ভয়াবহ রূপ আমরা কেউ আশা করি না।

তিনি বলেন, জনগণ আমাদের পাশে রয়েছে বলেই সব উগ্র-জঙ্গি ও সন্ত্রাসবাদ রুখে দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি। মানুষ বিপথে যাক, বিপদগামী হোক কিংবা নিরাপত্তাবাহিনীর সঙ্গে যুদ্ধ করে প্রাণ হারাক এটা আমাদের কাম্য নয়। আমাদের কাম্য হলো দেশকে নিরাপদ রাখা, সবাই যাতে ভালো থাকে শান্তিতে থাকে।

মন্ত্রী বলেন, জলদস্যুরা যেসব অস্ত্র দেখিয়েছে তা নিয়ে যদি আমাদের নিরাপত্তাবাহিনীর সঙ্গে মুখোমুখি হয় তবে কি অবস্থা হবে তা সবাই বুঝতে পারছেন। আমরা মনে করি তাদের শুভবুদ্ধির উদয় হয়েছিল এবং তাদের বিবেকের তাড়নায় আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার পথে আসলেন।

জলদস্যু আত্মসমর্পণ অনুষ্ঠানে র‌্যাব ৮-এর অধিনায়ক লে. কর্নেল মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মাহাবুবুর রহমান তালুকদার, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আকরাম হোসেন, পটুয়াখালীর জেলা প্রশাসক একে এম শামিমুল হক সিদ্দিকী, পুশিল সুপার সৈয়দ মোশফিকুর রহমান, র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর আদনান কবীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এমএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।