ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাইব্রেরির সঙ্গে ময়লার ভাগাড় দিনাজপুরে

মাহিদুল ইসলাম রিপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
লাইব্রেরির সঙ্গে ময়লার ভাগাড় দিনাজপুরে খাজা নাজিমুদ্দিন হল ও পাবলিক লাইব্রেরি। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: জ্ঞানের পাঠশালা হিসেবে পরিচিত পাবলিক লাইব্রেরির একি দশা! দিনাজপুর শহরের প্রাণকেন্দ্র মুন্সিপাড়ায় খাজা নাজিমুদ্দিন হল ও পাবলিক লাইব্রেরির সঙ্গেই ডাস্টবিন।

এলাকাবাসী প্রতিদিনই ময়লা ফেলছে সেখানে। তাই ময়লার ভাগাড়ে পরিণত হওয়া জায়গাটায় দুর্গন্ধে টেকা দায়।

লাইব্রেরির পাঠ কক্ষেও দুর্গন্ধের দাপট।   

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সরেজমিনে খাজা নাজিমুদ্দিন হল ও পাবলিক লাইব্রেরিতে গেলে এমন চিত্রের দেখা মেলে। এতো দুর্গন্ধের কারণেই এ লাইব্রেরি দিনের পর দিন পাঠক শূন্য থাকে বলেই দাবি এলাকাবাসীর। তবে কিছু পাঠক নাম লিখিয়ে বই তুলে বাসায় নিয়ে পড়েন।

মো. আলতাফ উদ্দিন নামে এক পাঠক বাংলানিউজকে বলেন, এ লাইব্রেরিতে বই পাঠের পরিবেশ বেশ সুন্দর। কিন্তু গেটের পাশেই ডাস্টবিন হওয়ায় এখানে তো বসে থাকাই কঠিন হয়ে উঠেছে? এভাবে কি আর বইয়ে মনোযোগ দেওয়া যায়? এই ডাস্টবিনের একটি সুরাহা না হলে আমরা পাঠকরা যাবো কোথায়?লাইব্রেরির সঙ্গে ময়লার ভাগাড় দিনাজপুরে।  ছবি: বাংলানিউজ

খাজা নাজিমুদ্দিন হল ও পাবলিক লাইব্রেরির আজীবন সদস্য এবং স্থানীয় পৌরসভার কাউন্সিলর মো. জিয়াউর রহমান নওশাদ বাংলা নিউজকে বলেন, অত্র এলাকার প্রায় ১৫০ পরিবারের একমাত্র ময়লা ফেলার স্থান এটি। সারদিনের জমানো ময়লা নিয়ে যান পৌরসভার কর্মীরা। তবে এই ডাস্টবিনের ময়লার দুর্গন্ধ নিয়ে আমরা খুবই চিন্তিত। এর একটা সঠিক সুরাহার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।