ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধুনটে ১০ টাকা কেজির চাল জব্দ, গুদাম সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
ধুনটে ১০ টাকা কেজির চাল জব্দ, গুদাম সিলগালা

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরের ৭ বস্তা (৩৩০ কেজি) চাল কালোবাজারে পাচারের সময় জব্দ করা হয়েছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে সংশ্লিষ্ট ডিলারের গুদাম সিলগাল করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রিট।
 
শনিবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার খাটিয়ামারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।


 
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
 
তিনি জানান, ডিলার তাসলিমা খাতুনকে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।
 
স্থানীয় খাদ্য বিভাগ জানায়, উপজেলার গোপালনগর ইউনিয়নে ১০টাকা কেজির চালের জন্য ১হাজার ৪৬৫জন ব্যক্তির নামের তালিকা চূড়ান্ত করেন চেয়ারম্যান-মেম্বাররা। এসব চাল বিক্রির জন্য ইউনিয়নে দুইজন ডিলার নিয়োজিত রয়েছেন।
 
এরমধ্যে তাসলিমা খাতুন একজন ডিলার। খাটিয়ামারী বাজার তার চাল বিক্রির পয়েন্ট। সেই পয়েন্টে গত মঙ্গলবার (২৫ এপ্রিল) সুবিধাভোগী কার্ডধারীদের মাঝে ৩০ কেজি করে চাল বিক্রি করা হয়। এরমধ্যে ১১টি ভূয়া কার্ডের বিপরীতে ৩৩০ কেজি চাল তাসলিমা খাতুন নিজের গুদামে মজুদ রাখেন বলে অভিযোগ ওঠে।
 
শনিবার (২৯ এপ্রিল) সকালের দিকে গুদাম থেকে সেই চাল বের করে পাচারের উদ্দ্যেশে ভ্যানযোগে মথুরাপুর বাজারের দিকে রওনা হন ডিলার তাসলিমা খাতুন। এসময় খাটিয়ামারী চারমাথায় পৌঁছালে তাসলিমাকে চালসহ আটক করে প্রশাসনকে খবর দেয় স্থানীয় লোকজন।
 
খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানার উপ-পরিদর্শক (এসআই), খাদ্য বিভাগের কর্মকর্তা ও ট্যাগ অফিসার ঘটনাস্থলে গিয়ে চাল জব্ধ করেন। পাশাপাশি তার গুদাম সিলগালা করে দেওয়া হয়।
 
তবে অভিযুক্ত ডিলার তাসলিমা খাতুন বাংলানিউজকে বলেন, ষড়যন্ত্রের শিকার আমি। আমাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এমবিএইচ/বিএস
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।