ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহ হুজি সামরিক শাখার প্রধান আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
ঝিনাইদহ হুজি সামরিক শাখার প্রধান আটক  ঝিনাইদহ হুজি সামরিক শাখার প্রধান

চুয়াডাঙ্গা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) ঝিনাইদহ জেলা শাখার সামরিক প্রধান আব্দুল আলিমকে (৫০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শনিবার (২৯ এপ্রিল) ভোরে ঝিনাইদহ জেলার হাটগোপালপুর গ্রামের কবরস্থান থেকে তাকে আটক করা হয়।  

আটক আব্দুল আলিমের বাড়ি সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা উপজেলার অভয়তলা গ্রামে।

র‌্যাব জানায়, শুক্রবার রাতে হাটগোপালপুর এলাকায় হুজির ঝিনাইদহ জেলা শাখার সামরিক প্রধান আব্দুল আলিম অবস্থান করছিলেন। খবর পেয়ে র‌্যাবের চারটি দল রাতে সেখানে অভিযান শুরু করে। শেষে ভোরে ওই এলাকার একটি কবরস্থানের সামনের রাস্তা থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্পের এএসপি গোলাম মোর্শেদ জানান, আটক আব্দুল আলিমের সঙ্গে সম্প্রতি ফাঁসির দণ্ডপ্রাপ্ত হুজি নেতা ‘মুফতি’ আব্দুল হান্নানের ঘনিষ্টতা ছিল। হলি আর্টিজানের হামলার পর হুজির আট-১০ জনের একটি দল এই অঞ্চলে অবস্থান নেয়।  

তিনি আরো জানান, বেশ কিছুদিন ধরে হুজির প্রশিক্ষিত সদস্যরা চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় অবস্থান নিয়ে বড় নাশকতার পরিকল্পনা করছে- এমন খবরের ভিত্তিতে তাদের ধরতে গোয়েন্দা জাল পাতে র‌্যাব। আটক করার পর আব্দুল আলিম এ কথা স্বীকার করেছেন।

শনিবার দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে চুয়াডাঙ্গার আমলি আদালতে নেয়া হয়। তাকে চুয়াডাঙ্গার দামুড়হুদা থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর তিনি আদালতের বিচারক আব্দুল হালিমের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।