ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লায়ন্স ক্লাবের মেম্বারশিপ নিয়ে ব্যবসা চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
লায়ন্স ক্লাবের মেম্বারশিপ নিয়ে ব্যবসা চলছে হোটেল সোনারগাঁওয়ে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশলের ২১তম বার্ষিক ডিস্ট্রিক্ট কনভেশনের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি- দীপু মালাকার

ঢাকা: লায়ন্স ক্লাবের মেম্বারশিপ নিয়ে ব্যবসা চলছে বলে মন্তব্য করেছেন সংগঠনের সাবেক প্রেসিডেন্ট লায়ন্স শেখ কবির হোসেন।

শুক্রবার (২৮ এপ্রিল) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী লায়ন্স ক্লাব ইন্টারন্যাশলের ২১তম বার্ষিক ডিস্ট্রিক্ট কনভেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শেখ কবির হোসেন বলেন, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল অনুসারে যোগ্যদের মেম্বারশিপ দিতে পারেন দায়িত্বে থাকা ব্যক্তিরা।

কিন্তু দুঃখের বিষয় এই মেম্বারশিপ নিয়ে ব্যবসা চলছে।

তিনি আরও বলেন, বর্তমানে ১৪০টি ক্লাবে ১৪শ’ জন মেম্বার রয়েছে। ক্লাবে নিজেদের আধিপত্য বিস্তার করতে আরো ২০টি পেপার ক্লাব বাড়ানোর চেষ্টা চালাচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

দুঃখ প্রকাশ করে শেখ কবির বলেন, এখন থেকে ২৪ বছর আগে লায়ন্স ক্লাবের মেম্বার হয়েছিলাম। মেম্বারশিপের জন্য ২ বছর পরীক্ষা দিতে হয়েছিলো। এখন এসব লাগে না। ফলে মেম্বারদের কাজ কী, কাদের কী সম্মান করতে হয় তাও জানেন না। এই জন্য আজ মানুষদের দাওয়াত দেই না।

তিনি বলেন, যতদিন পেপার ক্লাব এদেশে থাকবে ততোদিন সংগঠনের পরিবেশ ভালো থাকবে না। তাই আগামী কনভেশনে নেতা নির্বাচনের আগে সবার পরামর্শ নিয়ে নতুন নেতৃত্বের গঠনের আহ্বান জানান তিনি।
হোটেল সোনারগাঁওয়ে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশলের ২১তম বার্ষিক ডিস্ট্রিক্ট কনভেশনের উদ্বোধনী অনুষ্ঠান।  ছবি- দীপু মালাকার
২০১৬-১৭ বছরের ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন্স মস্তোফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- লায়ন্স মুসলেম আলী খান, কনভেশনের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, সাবেক ডিস্টিক গভর্নর মুজিবুর রহমান এমজেএফ ও লায়ন্স নাজমুল হক পিএমজেএফ।

লায়ন্স কাজী আকরাম উদ্দিন বলেন, লায়ন্স ক্লাবে লায়ন্সের তুলনায় নেতা বেশি। তাই আগামীতে কোয়ালিটি মেম্বার বাড়াতে হবে। তা না হলে সংগঠেনর দুর্নাম হবে। তাই সবাইকে ধৈর্য ধারণ করতে হবে।

অনুষ্ঠানে শেষে গত এক বছরের কর্মকাণ্ড তুলে ধরা হয় ভিডিও প্রেজেন্টেশনের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
এমএফআই/এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।