ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নামফলকেই ভুল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নামফলকেই ভুল! বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নামফলকেই ভুল!

নড়াইল: শুরু থেকেই নড়াইলের জেলা স্টেডিয়ামটির নাম ছিল ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম, নড়াইল’। কিন্তু হঠাৎ করে মূল ফটকের নামফলকে লেখা দেখা যাচ্ছে- ‘নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল’।

আকস্মিকভাবে স্থাপিত এ পরিবর্তিত নামফলক দেখে হতবাক ও ক্ষুব্ধ নড়াইলবাসী। ঠিকাদারের ভুলে নাকি ইচ্ছাকৃতভাবে করা হয়েছে, সেটি তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মুক্তিযোদ্ধা হেমায়েত উল্লাহ হীলু বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের সূর্যসন্তান নড়াইল তথা বাংলাদেশের গর্ব বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ। দীর্ঘদিন আগেই জাতির এই শ্রেষ্ঠ সন্তানের নামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম নামকরণ করা হয়েছে শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত জেলার একমাত্র স্টেডিয়ামটির’।
 
স্টেডিয়ামটির নামফলকে ‘নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল’ লেখায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। নতুন নামফলক নামিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নাম বহাল রাখার দাবিও এই মুক্তিযোদ্ধার।

নড়াইল কণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান বলেন, ‘শহরের কেন্দ্রস্থলে সবার চোখের সামনে বীরশ্রেষ্ঠের নাম না লেখা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এটি বীরশ্রেষ্ঠর অপমান। তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’।

জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক সুকুমার সাহা বলেন, ‘গেটের নির্মাণকাজ আমরা করেছি। কিন্তু নামফলকের জন্য আমাদের কোনো বরাদ্দ নেই। কে বা কারা নামফলক লাগিয়েছেন, তা আমাদের জানা নেই’।

গেট নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠান মনির কনস্ট্রাকশনের বরাত দিয়ে তিনি বলেন, ‘তারাও ওই নামফলক লাগাননি বলে আমাকে জানিয়েছেন’।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বলেন, ‘গেজেট প্রকাশের মাধ্যমে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নামে নড়াইল স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। এ নাম পরিবর্তনের কোনো প্রশ্নই আসে না। শুনেছি, স্টেডিয়ামটির মূল গেটে অন্য নাম লেখা হয়েছে। কেন কিভাবে লেখা হয়েছে, তা আমার জানা নেই’।

ক্রীড়া পরিষদ ও সংশ্লিষ্ট ঠিকাদার এ বিষয়ে ভালো বলতে পারবেন বলেও মন্তব্য করেন তিনি।

আশিকুর রহমান আরও বলেন, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা কখনও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নাম পরিবর্তন করে অন্য কোনো নামকরণ করবে না।

নড়াইলের জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ বলেন, ‘এ রকম নামফলক লাগানোর বিষয়টি আমার জানা ছিল না। বিষয়টি জেনে তা দ্রুত সরিয়ে নিতে বলেছি। পরে সঠিক নামফলক বসানো হবে’।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
আরএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।