ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জেল সুপার পরিচয়ে প্রতারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
জেল সুপার পরিচয়ে প্রতারণা

কুড়িগ্রাম: জেল সুপার পরিচয়ে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার এক হাজতির পরিবারের কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ৪৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র।

শুক্রবার (২৮ এপ্রিল) প্রতারণার এ ঘটনায় হাজতির বড় শ্যালক আতাউর রহমান বাদী হয়ে ফুলবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর- ৯৯৩।

পুলিশ জানায়, ফুলবাড়ী উপজেলার পূর্ব ফুলমতি গ্রামের ইলিয়াছ খন্দকারের ছেলে বেলাল খন্দকারকে গত ২৫ এপ্রিল রাতে ১৫ কেজি গাঁজাসহ আটক করে ফুলবাড়ী থানা পুলিশ। পরে তার বিরুদ্ধে মামলা হলে বুধবার (২৬ এপ্রিল) আদালত তাকে কারাগারে পাঠানো নিদের্শ দেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় কুড়িগ্রাম জেল সুপারের পরিচয় দিয়ে ০১৭৮৭৯৫৩০৬১/০১৮৩৩৫৬২১০২ মোবাইল নম্বর থেকে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আতিকুর রহমান নয়নের কাছে ফোন করে জানায় কারাগারে বেলালের হার্ট অ্যাটাক হয়েছে তাড়াতাড়ি হাসপাতালে নিতে ৯০ হাজার টাকার প্রয়োজন। টাকা না পাঠালে তাকে বাচাঁনো যাবে না। এ খবর বেলালের পরিবারের কাছে পৌঁছালে তারা তাৎক্ষণিকভাবে টাকা জোগাড় করে। পরে প্রতারকরা মোবাইল ব্যাংকিংয়ের ৫টি নম্বর দেন (০১৮৫২৭৫৯৭২৮,০১৬২৯২২৭১১০,০১৭১০৭০২৩৪২,০১৭৮৪৫২৫৭৬০ এবং ০১৯৯৫৯৩৭৮৩৬)। এ নম্বর গুলোতে ৪৫ হাজার পাঠানো হয়। বাকি টাকা জোগাড় করে পরে পাঠানোর প্রতিশ্রুতি দেয় পরিবারের সদস্যরা।

টাকা পাঠানোর কিছুক্ষণ পর ওই নম্বরগুলোতে ফোন দিলে তা বন্ধ পায়। পরে কারাগারে খোঁজ নিয়ে তারা জানতে পারেন বেলাল সুস্থ আছে এবং নম্বরগুলো জেল সুপারের না।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।