ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
হবিগঞ্জে ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হবিগঞ্জে ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

হবিগঞ্জ: হবিগঞ্জে ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়ার পর যে বোরো ধান অবশিষ্ট ছিল সেই পাকা ধানও এ ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিশেষ করে জেলার আজমিরীগঞ্জ, বানিয়াচং ও নবীগঞ্জ উপজেলার বেশ কিছু এলাকায় শিলাবৃষ্টিতে পাকা ধানের ক্ষতি হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে ঘণ্টাব্যাপী এ ঝড় ও শিলাবৃষ্টিতে বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়েছে।

বিভিন্ন স্থানে বৈদ্যুতিক তার ক্ষতিগ্রস্ত হওয়ায় হবিগঞ্জ শহরসহ বিভিন্ন এলাকা বিদ্যুতবিহীন হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৪টা থেকে এ ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়। আজমিরীগঞ্জের শিবপাশা গ্রামের আব্দুল মতিন জানান, টানা বৃষ্টির পর রোদ দেখা দিলে কৃষকরা যখন অবশিষ্ট ফসল তুলতে শুরু করেছিল ঠিক তখনই এই শিলাবৃষ্টিতে শেষ স্বপ্নটুকুও মুছে গেলো।

হবিগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউর রহমান জানান, শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ এখনও নিরূপন করা সম্ভব হয়নি।
 
হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামছুল আরেফিন জানান, ঝড়ের ফলে বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হতে সময়ের প্রয়োজন। বিদ্যুৎ বিভাগের লোকজন পরিস্থিতি স্বাভাবিক করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।