ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলনগরে ভিজিএফের চাল না পেয়ে হাতাহাতি, আহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
কমলনগরে ভিজিএফের চাল না পেয়ে হাতাহাতি, আহত ৪

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর ভিজিএফের চাল না পেয়ে বিক্ষোভ করেছেন জেলেরা। এসময় হাতাহাতির ঘটনায় চারজন আহত হয়েছেন।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার পাটারিরহাট ইউনিয়ন পরিষদের সামনে বিক্ষোভ ও হাতাহাতির  ঘটনা ঘটে।

আমির হোসেন, শাহজাহানসহ বিক্ষুব্ধ জেলেরা বাংলানিউজকে বলেন, জেলে নিবন্ধন কার্ড (জেলে পরিচয়পত্র) থাকার পরেও তাদের চাল দেওয়া হচ্ছে না।

পাটারিরহাট ইউনিয়নের চেয়ারম্যান ও কয়েকজন সদস্য (মেম্বার) প্রকৃত জেলেদের চাল না দিয়ে আত্মীয়-স্বজন ও অনুসারীদের মধ্যে চাল বিতরণ করছে।

দুপুরে চাল বঞ্চিত প্রকৃত জেলেরা প্রতিবাদ করলে চেয়ারম্যানের অনুসারীরা তাদের মারধর করে। এসময় মনির, মোছলেম উদ্দিন, নবী মাঝি, আনিছ মাঝি আহত হন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

পাটারিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজু বলেন, ইউনিয়নে তিন হাজার ছয়শ’২৬ জন নিবন্ধিত জেলে রয়েছে। এর মধ্যে এক হাজার চারশ’ ৬২জন জেলের জন্য ৪০কেজি করে চাল বরাদ্দ এসেছে। এমন পরিস্থিতিতে সব জেলেকে চাল দেওয়া সম্ভব হচ্ছে না। এতে বিতরণের সময় চাল বঞ্চিত জেলেরা বিক্ষুব্ধ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জানান, চাল বিতরণে অনিয়ম হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইলিশ উৎপাদন বাড়াতে ও জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস লক্ষ্মীপুরের মেঘনা নদীতে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। এ সময় জেলেদের মাছ ধরা থেকে বিরত রাখতে খাদ্য সহায়তা হিসেবে প্রত্যেককে ৪০ কেজি করে চার কিস্তি চাল বিতরণ করবে সরকার।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad