ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবিতে ৩ সংঘর্ষের ঘটনা, ১৯ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কৃত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
ঢাবিতে ৩ সংঘর্ষের ঘটনা, ১৯ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কৃত  বাংলাদেশ ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: তুচ্ছ বিষয় নিয়ে ৩ সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান ও সলিমুল্লাহ মুসলিম হলের ১৯ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে একজনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।  
গত ৬ এপ্রিল খেলা দেখা নিয়ে হলের টিভিকক্ষে বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার গ্রুপের কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

এতে আহত হয় ৫ জন। সংগঠনের আচরণ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃতরা হলেন বাংলা বিভাগের চতুর্থ বর্ষের রাজু আহমেদ, আইইআর চতুর্থ বর্ষের রাশেদ রাজন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের মনজুর আহমেদ রানা, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সালাউদ্দীন আহমেদ সাজু, ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম আহমেদ ও সমাজ কল্যাণ বিভাগের চতুর্থ বর্ষের আপেল মাহমুদ।  
এছাড়া গত ২৩ এপ্রিল ক্যান্টিনে খাবার গ্রহণ নিয়ে একই হলে আবারো সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। এ ঘটনায় বহিষ্কৃতরা হলেন ইংরেজি বিভাগের রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ও ফারুক, ইসলামের ইতিহাস বিভাগের রাশেদ ও ইতিহাস বিভাগের জামিল। এরা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।
হলে সিট দখলকে কেন্দ্র করে গত ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে সংঘর্ষে জড়ায় হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস গ্রুপের কর্মীরা। এতে আহত হয় ১২জন। এ ঘটনায় বহিষ্কৃতরা হলেন  প্রথম বর্ষের প্রান্ত, সজীব, শুভ , রিয়াদ, রফিকুল, সবুজ ও দ্বিতীয় বর্ষের মাসুদ। স্থায়ী বহিষ্কার হয়েছেন বিজয় একাত্তর হলের শান্তি ও সংঘর্ষ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সালমান।  
বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা,এপ্রিল ২৮, ২০১৭
এসকেবি/জেএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ