ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পহেলা রমজান থেকে মাংস ব্যবসায়ীদের ধর্মঘট! 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
পহেলা রমজান থেকে মাংস ব্যবসায়ীদের ধর্মঘট!  পহেলা রমজান থেকে মাংস ব্যবসায়ীদের ধর্মঘট! 

ঢাকা: পহেলা রমজান থেকে মাংস ব্যবসায়ীরা সারাদেশে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি অথবা ধর্মঘট কর্মসূচি পালন করতে পারেন বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত ১০ টায় বাংলানিউজকে ফোনে তিনি এতথ্য নিশ্চিত করেন।

রবিউল আলম বাংলানিউজকে বলেন, ইতি মধ্যেই আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়ে ফেলেছি।

আগামী রোববার ( ৩০ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হতে পারে।

‘কর্মবিরতি অথবা ধর্মঘট কর্মসূচি পালন মাংস ব্যবসায়ীরা কেন রমজান মাস থেকেই করবেন?’ এমন প্রশ্নের জবাবে তিনি বাংলানিউজকে বলেন, সরকারের কাছে আমরা বেশ কিছু দিন ধরে কিছু দাবি করে আসছি। কিন্তু সরকার আমদের দাবিগুলো নিয়ে কোনো পদক্ষেপই নিচ্ছেন না। তাই আমরা রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারকে ১৫ দিনের সময় বেঁধে দেব। এর ভিতরে আমাদের দাবি না মানা হলে আমরা পহেলা রমজান থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি অথবা ধর্মঘট কর্মসূচি পালন করব।

তিনি বলেন , আমাদের দাবিগুলো হল: মাংসের দাম ৩’শ টাকার মধ্যে আনতে হবে, গাবতলী হাটের চাঁদাবাজি বন্ধ করতে হবে, ট্যানারি শিল্প বন্ধ নয় স্থানান্তরিত করতে হবে, সরকারিভাবে জবাই খানা নির্মাণ করতে হবে এবং বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতিকে ঢেলে সাঁজাতে হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, এপ্রিল ২৭.২০১৭
এমএ/জেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।