ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে লাখ টাকার সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
শাহজালালে লাখ টাকার সিগারেট জব্দ শাহজালালে লাখ টাকার সিগারেট জব্দ

ঢাকা: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ২৪৭ কার্টন সিগারেট জব্দ করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বুধবার (২৬ এপ্রিল) রাতে এপিবিএন’র মিডিয়া সেন্টার থেকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করা হয়।

এপিবিএন জানায়, যাত্রী মো. আশিকুর দুবাই থেকে কুয়েত এয়ারওয়েজের এইটি ফ্লাইটে করে সকালে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া।

শাহজালালে অবতরণের পর গ্রিন চ্যানেল অতিক্রম করে ১১টার দিকে ক্যানপির বাইরে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন তিনি। কিন্তু এপিবিএন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে তার কাছে অবৈধ পণ্য রয়েছে। সেই সূত্র ধরে তাকে এপিবিএন’র কার্যালয়ে নিয়ে আসা হয় এবং লাগেজ চেক করে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ করা হয়।

জব্দকৃত সিগারেট ডানহিল, ইজি ও মন্ড ব্র্যান্ডের। শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ১৬ লাখ টাকা। জব্দকৃত সিগারেট কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা নিষিদ্ধ। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।