ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপারেশন ‘ঈগল হান্ট’ ফের সকালে

শরীফ সুমন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
অপারেশন ‘ঈগল হান্ট’ ফের সকালে অপারেশন ঈগল হান্ট

শিবগঞ্জের শিবপুর (চাঁপাইনবাবগঞ্জ) থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটের শিবনগরে জঙ্গি আস্তানায় চালানো অপারেশন ‘ঈগল হান্ট’ আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে ফের অভিযান শুরু হবে।

চাঁপাইনবাবগঞ্জের এসপি টি এম মুজাহিদুল ইসলাম বলেন, অন্ধকার হয়ে যাওয়ায় রাত সাড়ে ৮টায় আপাতত অভিযান স্থগিত করা হয়েছে। সকাল থেকে ফের অভিযান শুরু হবে।

এর আগে তিনি জানান, অপারেশনের নাম দেওয়া হয়েছে ‘ঈগল হান্ট’।  

অভিযান স্থগিতের পর সোয়াটের উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার সাংবাদিকদের এক ব্রিফিংয়ে বলেন, রাতের মতো অভিযান স্থগিত করা হলো। বৃহস্পতিবার সকালে এসে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেওয়া হবে। সারারাত পুলিশ পুরো এলাকাটি কর্ডন করে রাখবে। এখন পর্যন্ত অভিযানে কোনো আটক ‍বা হতাহতের খবর নেই।

তিনি আরো বলেন, জঙ্গি আবুকে আত্মসমর্পণের জন্য বেশ কয়েকবার বলা হয়েছিলো। কিন্তু সে আত্মসমর্পণ করেনি। এক পর্যায়ে তার মাকে নিয়ে আসা হলেও সে সেই আহ্বানে সাড়া দেয়নি। উল্টো সোয়াট সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও বিস্ফোরণ ঘটায়। আত্মরক্ষায় সোয়াট সদস্যরা ফায়ারিংয়ে যায়।

সূত্র জানায়, বুধবার (২৬ এপ্রিল) বিকেল ৬টা ৪০ মিনিটের পর অপারেশন শুরু করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এক পর্যায়ে ঘিরে রাখা জঙ্গি আস্তানার ভেতর থেকেও গুলি শুরু হয়। তবে সন্ধ্যা ৭টা ১৯ মিনিটের পর কিছু সময়ের জন্য গুলির আওয়াজ শোনা যায়নি। এরপর ভবনের ভেতরে সোয়াট টিমের সদস্যরা প্রবেশ করেন।

এর ১০ মিনিট আগে ভেতর থেকে বিকট শব্দে দু’টি বিস্ফোরণের আওয়াজ পাওয়ার কথাও জানান এসপি টি এম মুজাহিদুল।

এদিকে কিছু সময় গুলির আওয়াজ শোনা না গেলেও ৭টা ৪০ মিনিট থেকে ফের গুলির আওয়াজ শোনার কথা জানিয়েছে সূত্র। পুরো এলাকা অন্ধাকারচ্ছন্ন হয়ে পড়েছে। এছাড়া সন্ধ্যা ৭টা ৩৯, ৭টা ৪০ ও ৭টা ৫২ মিনিটে ভেতর থেকে তিনটি বিকট শব্দ শোনা যাওয়ার কথাও বলেছে সূত্র।
আস্তানায় অবস্থান করা জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবুকে আত্মসমর্পণের জন্য তার মা ফুলসানা বেগমকে নিয়ে আসা হয়। প্রায় ১০ মিনিট সেখানে অবস্থান করার পর সাড়া না পেয়ে তার মাকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

চাঁপাইয়ে জঙ্গি আস্তানায় অপারেশন ‘ঈগল হান্ট’
চাঁপাইয়ে জঙ্গি আস্তানায় গুলির আওয়াজ

মায়ের আত্মসমর্পণের আহ্বানে সাড়া দেয়নি জঙ্গি আবু
চাঁপাইয়ে জঙ্গি আস্তানার দায়িত্ব সোয়াটের হাতে
হেলিকপ্টারে এলো সোয়াট, রাতে অভিযান​

হেলিকপ্টারে যাচ্ছে সোয়াট
ব্যবসায়ী পরিচয়ে বাড়ি ভাড়া নেয় জঙ্গি রফিকুল
চাঁপাইয়ের জঙ্গি আস্তানায় যাচ্ছে সোয়াট
চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও

জঙ্গি আবু’র এমন পরিণতি চাননি মা


বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।