ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৩ ডাকাতের ৮ বছর করে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
বরিশালে ৩ ডাকাতের ৮ বছর করে কারাদণ্ড

বরিশাল: অস্ত্রের মুখে জিম্মি করে গভীর রাতে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় বরিশালে তিনজনকে আলাদা ধারায় আট বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ছয় হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) অতিরিক্ত জেলা ও দায়েরা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহা রকিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশাল সদর উপজেলার চন্ডিপুরের ইসমাইল মৃধার ছেলে দুলাল মৃধা, এয়ারপোর্ট বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকার মৃত আইয়ুব আলী বেপারির ছেলে ফারুক হোসেন ও খুলনার রূপসার যুগিহাটা শেখবাড়ির শেখ আইয়ুব আলীর ছেলে পলাশ।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ৮ মে ভোরে বরিশাল নগরের নাজিরমহল্লার মৃত আব্দুর রশিদের ছেলে শাকিল আহম্মেদের বাসায় তিন ডাকাত বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ ১৪ লাখ ৬৭ হাজার আটশ টাকা নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় শাকিল আহম্মেদ বাদী হয়ে ওইদিনই অজ্ঞাতদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান একই বছরের ৩১ অক্টোবর দণ্ডপ্রাপ্ত তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে আদালত নয়জনের মধ্যে পাঁচজনের সাক্ষ্য নেওয়া শেষে ৩৯২ ও ৪১১ ধারায় বুধবার এ রায় দেন। রায়ের সময় ফারুক হোসেন ছাড়া বাকি দু’জন অনুপস্থিত ছিলেন বলেও সূত্র জানায়।

আদালতের বেঞ্চ সহকারী রফিকুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এমএস/এসআরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad