ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্যে বিষক্রিয়ায় ২ জনের মৃত্যু, নতুন তদন্ত কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
খাদ্যে বিষক্রিয়ায় ২ জনের মৃত্যু, নতুন তদন্ত কমিটি

সিরাজগঞ্জ: খাদ্যে বিষক্রিয়ায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুজ্জামান ও সেবিকা জোবাইদা মৃত্যুর ঘটনায় নতুন তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি আরো জানান, ঘটনাটি তদন্তে সদর হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক উদয় নারায়ণ মোহন্তকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

এ কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে সকালে জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মাকর্তার সমন্বয়ে প্রাথমিক তদন্ত কমিটি গঠন করা হয়। দুপুরের দিকে প্রাথমিক ওই কমিটি বিলুপ্ত করে মূল তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, মৃত স্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জামান ও সেবিকা জোবাইদার মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন কাজিপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোজহারুল ইসলাম।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু বাংলানিউজকে জানান, জিজ্ঞাসাবাদের জন্য এ স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক আব্দুল হামিদ এবং এমএলএসএস (পিয়ন) মোয়াজ্জেম হোসেন ও চাঁদ মিয়াকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী আলমগীর হোসেনের বাড়িতে দাওয়াত খাওয়ার পর খাদ্যে বিষক্রিয়ায় গৃহকর্তা আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জামান ও সেবিকা জোবাইদা গুরুতর অসুস্থ হন। এ অবস্থায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে জোবাইদা ও রাত ১১টার দিকে স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুজ্জামান মারা যান। অসুস্থ আলমগীর হোসেন ওই হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ