ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্যে বিষক্রিয়ায় ২ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
খাদ্যে বিষক্রিয়ায় ২ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

সিরাজগঞ্জ: খাদ্যে বিষক্রিয়ায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুজ্জামান ও সেবিকা জোবাইদা খাতুনের মৃত্যুর ঘটনায় তিন সদস্যের প্রাথমিক তদন্ত কমিটি গঠন করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

তদন্ত কমিটির সদস্যরা হলেন সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সেনিটেশন অফিসার মোহাম্মদ আলী জিন্না, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা ইমান আলী এবং জুনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরের দিকে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র বসাক বাংলানিউজকে জানান, প্রাথমিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটি বুধবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে গেছে। সেখানে তারা চিকিৎসক ও এ ঘটনায় অসুস্থ হেডক্লার্ক আলমগীর হোসেনের সঙ্গে কথা বলে দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। তাদের প্রতিবেদন দাখিলের পর মূল তদন্ত কমিটি গঠন করবেন সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান।

এদিকে, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই স্বাস্থ্য কমপ্লেক্সের এমএলএসএস (পিয়ন)  মোয়াজ্জেম ও চাঁদ মিয়াকে আটক করেছে পুলিশ।  

বুধবার সকাল ১০টার দিকে তাদের আটক করে থানায় আনা হয়।  

এর আগে মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী আলমগীর হোসেনের বাড়িতে দাওয়াত খাওয়ার পর খাদ্যে বিষক্রিয়ায় গৃহকর্তা আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জামান ও সেবিকা জোবাইদা গুরুতর অসুস্থ হন। এ অবস্থায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে জোবাইদা ও রাত ১১টার দিকে স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুজ্জামান মারা যান। অসুস্থ আলমগীর হোসেন ওই হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।