ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ী পরিচয়ে বাড়ি ভাড়া নেয় জঙ্গি রফিকুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
ব্যবসায়ী পরিচয়ে বাড়ি ভাড়া নেয় জঙ্গি রফিকুল কানসাটের মসলার ব্যবসায়ী পরিচয়ে বাড়ি ভাড়া নেয় জঙ্গি (ছবি: বাংলানিউজ)

শিবগঞ্জের শিবপুর (চাঁপাইনবাবগঞ্জ) থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটের ত্রিমোহনীর সেই বাড়ি মসলার ব্যবসায়ী পরিচয়ে ভাড়া নিয়েছিল জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবু (৩০)।

কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি) থেকে তার নাম নিশ্চিত করে এই তথ্য জানানো হয়েছে। জঙ্গি সদস্যের বাড়ি শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামে।

তিনি এখানে স্ত্রী ও দুই মেয়ে নিয়ে থাকেন।  

ওই বাড়ির মালিক সাইদুর রহমান জেন্টু; তিনি আম বাগান ব্যবসায় জড়িত।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে সিটিটিসির সহকারী কমিশনার (এসি) তৌহীদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকালেই জঙ্গি সদস্যকে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়, সাড়া না দিয়ে দুই রাউন্ড গুলি করে। এখন ঢাকা থেকে স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) টিম এলে অভিযান শুরু হবে।

মসলার ব্যবসায়ীর বাসায় যখন তখন অপরিচিত লোকজন আসতে থাকায় বাড়ির মালিকের সন্দেহ হয়, বিষয়টি জানানো হয় পুলিশকে। এরপর থেকে পুলিশি তথ্য মিলে গেলে সেখানে জঙ্গি সদস্যের বিষয়টি উঠে আসে।

নিরাপত্তার স্বার্থে বাড়িটির আশপাশে স্থানীয় কাউকে যেতে দেওয়া হচ্ছে না। এছাড়া পুরো দুই কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বর্তমানে পুলিশ, সিটিটিসি, ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন।

মূলত মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত থেকেই সিটিটিসির সদস্যরা ওই বাড়িতে অভিযানের প্রস্তুতি শুরু করেন।



চাঁপাইয়ের জঙ্গি আস্তানায় যাচ্ছে সোয়াট

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।