ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনস্বার্থে দূতাবাসের সামনে উচ্ছেদ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
জনস্বার্থে দূতাবাসের সামনে উচ্ছেদ অভিযান অস্ট্রেলিয়ান দূতাবাসের সামনে উচ্ছেদ অভিযান- ছবি- দিপু মালাকার

ঢাকা: জনগণের স্বার্থ বিবেচনায় রেখে বিভিন্ন দূতাবাসের সামনের ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান চলছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল ইসলাম।

বুধবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশান-২ নম্বরে অস্ট্রেলিয়ান দূতাবাসের সামনে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার সময় তিনি এ কথা বলেন।

ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, দূতাবাসের সামনের ফুটপাতগুলো দখলমুক্ত করার ফলে এখন মানুষ হাঁটাচলা করতে পারবেন।

জনগণের চলাচল নির্বিঘ্ন করতেই আমাদের এ উদ্যোগ। আর তাই জনগণের স্বার্থ বিবেচনায় রেখে বিভিন্ন দূতাবাসের সামনের ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান চলছে।

তিনি বলেন, অভিযানের শুরুতেই আমরা অস্ট্রেলিয়ান দূতাবাসের সামনে থেকে ট্রি-প্লান্টগুলো সরিয়ে একটি ফুটপাত দখলমুক্ত করেছি। দূতাবাসের আরেকটি ফুটপাতে কিছু পিলার রয়েছে যা, মাটির নিচে ৬ ফুট পর্যন্ত দাবানো। তাই এগুলো একদিনে সরানো সম্ভব নয়। অস্ট্রেলিয়ান দূতাবাস কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৭ মে’র মধ্যে এ পিলারগুলো সরিয়ে নেবে। সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএনসিসি‘র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল ইসলাম

তিনি আরও বলেন, দূতাবাস কর্তৃপক্ষকে আমরা নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করেছি। তাদের আমরা বলেছি, উচ্ছেদ অভিযান সম্পূর্ণ হলে দূতাবাসের সামনে একটি পুলিশ বক্স হবে। যাতে করে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা যায়। এছাড়া ফুটপাতগুলোতে সৌন্দর্যবর্ধনের কাজও আমরা করবো।

এসব উচ্ছেদ অভিযানে দূতাবাসগুলোর সম্মতি আছে বলেও তিনি জানান।

এ সময় ডিএনসিসি'র প্রধাম প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলামসহ ডিএনসিসি'র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

**অস্ট্রেলিয়ান দূতাবাসের সামনে উচ্ছেদ অভিযান চলছে

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬,২০১৭
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।