ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযানের বার্তাবাহক পুলিশ, হকাররা গুটিয়ে নিলেন দোকান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
অভিযানের বার্তাবাহক পুলিশ, হকাররা গুটিয়ে নিলেন দোকান হকাররা গুটিয়ে নিচ্ছেন দোকান-ছবি ও ভিডিও শাহজাহান মোল্লা

ঢাকা: রাজধানীর হকার ব্যবসার জমজমাট স্থান নিউমার্কেট। এই নিউমার্কেট এলাকার রাস্তার উভয় পাশে কয়েকশ’ হকার  তাদের পসরা সাজিয়ে বেচাকেনা করছেন। ফুটপাত দখল করে এসব দোকান বসানোতে হাঁটার সুযোগ নেই নগরবাসীর। 

ফুটপাত দখলমুক্ত করতে বুধবার (২৬ এ‌প্রিল) উচ্ছেদ অভিযানের ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি  করপোরেশন (ডিএসসিসি)।  

বুধবার সকাল ১১টায় অভিযান শুরু হবে এই খবর সকাল সাড়ে ৯টা থেকে দোকানে দোকানে গিয়ে পৌঁছে দিতে দেখা যায় দুই পুলিশ সদস্যকে।

তাই সকালে পসরা সাজিয়ে বসার পরপরই  আবারো দোকান গুছাতে থাকেন হকাররা।  

ফুটপাতের হকার মো. সোহেল তার কাপড়গাট্টি গোছগাছ করছিলেন। দোকান বসিয়ে আবার  গুছিয়ে নিচ্ছেন কেন জানতে  চাইলে বলেন, উচ্ছেদ  হবে ১১টায়। উচ্ছেদ  চলে গেলে আবার বসবো। উচ্ছেদের খবর কে দিয়েছে জানতে চাইলে বলেন, পুলিশ দিয়ে গেছে। তাছাড়া সিটি  করপোরেশন থেকেও  মাইকিং করেছে।  

হকাররা গুটিয়ে নিচ্ছেন দোকান-ছবি-শাহজাহান মোল্লাজানা গেছে, নিউমার্কেট এলাকার প্রত্যেক হকারের কাছ থেকে প্রতিদিন ৩০০ থেকে ৩৫০ টাকা চাঁদা তোলা হয়। এই  চাঁদার ভাগ পুলিশও পায়। লাইনম্যান রফিক নিউমার্কেট এলাকার ফুটপাত নিয়ন্ত্রণ করেন বলে জানান এক হকার।

পুলিশ টাকা নেয় বলেই আগে থেকে সর্তক করে বলেও জানান হকাররা। যে দুই পুলিশ সদস্য উচ্ছেদের খবর পৌঁছে দিচ্ছেন  তাদের নেমপ্লেটে লেখা রয়েছে একজন আহসান অন্যজন  লুৎফর। এরাই ঘুরে ঘুরে  হকারদের কাছে খবর পৌঁছে দিচ্ছেন।  

খবর পৌঁছে হকার সরিয়ে উচ্ছেদ অভিযান কতটুকু সফল হবে তা নিয়ে সংশয় রয়েছে নগরবাসীর। হকার উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেবেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।  

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, এ‌প্রিল ২৬, ২০১৭
এসএম/আরআর/আরআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।