ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
শাহজালালে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৩৭ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা।

বুধবার (২৬ এপ্রিল) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরেরর মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, যাত্রী মোহাম্মদ আবু আল হোসেন কুয়েত এয়ারওয়েজ কেইউ ২৮৩ ফ্লাইটে ২৫ এপ্রিল (মঙ্গলবার) মধ্যরাত আড়াইটার দিকে শাহজালালে অবতরণ করেন।

তার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজানে।

শুল্ক গোয়েন্দারা কাছে গোপন সংবাদ থাকায় বেল্টে অভিযান চালানো হয়। পরবর্তীতে ভোর সাড়ে ৪টায় স্ক্যানিং শেষে আমদানি নিষিদ্ধ ৩৭ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়। এ সকল সিগারেট তিনটি ব্যাগেজে ১৮৫টি কার্টনে পাওয়া যায়। জব্দ করা সিগারেট ডানহিল, ইজি ও মন্ড ব্র্যন্ডের।

শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ১৪ লাখ ৮০ হাজার টাকা। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ড. মইনুল খান।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যাতীত বিদেশি সিগারেট আমদানি নিষিদ্ধ। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, এপ্রিল ২৬,২০১৭
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।