ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুসিকে স্থগিত ২ কেন্দ্রের পুনঃভোটে কাউন্সিলর হলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
কুসিকে স্থগিত ২ কেন্দ্রের পুনঃভোটে কাউন্সিলর হলেন যারা কাজী মাহবুবুর রহমান, উম্মে সালমা, আবুল হাসান ও রুবী আক্তার

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে সদর দক্ষিণে স্থগিত হওয়া ২১ নং ওয়ার্ডের একটি কেন্দ্র ও ২৭ নং ওয়ার্ডের একটি কেন্দ্রের পুনঃভোটের ফল ঘোষণা হয়েছে।

২১ নং ওয়ার্ডের কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী কাজী মাহবুবুর রহমান (ঘুড়ি)। আর এ কেন্দ্রে সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী উম্মে সালমা (হেলিকপ্টার)।

২৭ নং ওয়ার্ডের চৌয়ারা ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল হাসান (ট্রাক্টর)। এ কেন্দ্রে সংরক্ষিত ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রুবী আক্তার (চশমা)।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় এ দুই কেন্দ্রের দু’টি করে পদে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়।  

ঘোষণা অনুযায়ী, কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে কাজী মাহবুবুর রহমান (ঘুড়ি) পেয়েছেন ১ হাজার ১৯৬ ভোট। সব কেন্দ্র মিলিয়ে মাহবুবুর রহমানের সর্বমোট ভোট দাঁড়ায় ৩ হাজার ৭১৪।  

এ কেন্দ্রে সংরক্ষিত ৭নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে উম্মে সালমা (হেলিকপ্টার) পেয়েছেন ৮১৩ ভোট। তার সর্বমোট ভোট দাঁড়ায় ৫ হাজার ৮৯৯।
 
চৌয়ারা ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রে মো. আবুল হাসান (ট্রাক্টর) পেয়েছেন ১ হাজার ৯৩ ভোট। তার সর্বমোট ভোট দাঁড়ায় ১ হাজার ৩৯৭। এ কেন্দ্রে আবুল হাসানের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন চৌধুরী স্বপন পেয়েছেন ২৪১ ভোট এবং সহীদুল ইসলাম পেয়েছেন ৪৯২ ভোট।  

এ কেন্দ্রে সংরক্ষিত ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রার্থী রুবী আক্তার (চশমা) পেয়েছেন ৮১৪ ভোট।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বাংলানিউজকে জানান, দু’টি কেন্দ্রে দু’টি পদে পুনঃনির্বাচনের পর প্রাপ্ত মোট ভোটের হিসাবে সাধারণ কাউন্সিলর পদে ২১ নং ওয়ার্ডে কাজী মাহবুবুর রহমান ও ২৭ নং ওয়ার্ডে আবুল হাসান এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ নং ওয়ার্ডে উম্মে সালমা ও ৯ নং ওয়ার্ডে রুবী আক্তার নির্বাচিত হয়েছেন।

গত ৩০ মার্চ কুসিক নির্বাচনের দিন ওই দু’টি কেন্দ্রে গোলযোগের কারণে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। মঙ্গলবার এই দু’টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। কুমিল্লা সিটি কলেজ কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৭শ’ ৭২ এবং চৌয়ারা মাদরাসা কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৪শ’ ৭৩।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।