ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের জরিমানা

দিনাজপুর: দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের ফরিদাবাদের একটি ডোবা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো- উপজেলার সৈয়দপুর গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে ইউসুফ আলী (৫৮), খড়মপুর গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে মোকাদ্দেস (৫৫) ও পূর্ব মহেশপুর গ্রামের অভয় চন্দ্রের ছেলে মিঠুন চন্দ্র (২৮)।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম আহম্মেদ এ রায় ঘোষণা করেন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এহেতেশাম রেজা বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার ভূমি নাসিম আহম্মেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বেতদিঘী ইউনিয়নের ফরিদাবাদ নামক স্থানে গিয়ে একটি ডোবা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ওই তিনজনকে হাতেনাতে আটক করা হয়।

এ সময় বালু মহল ও মাটি ব্যবস্থপনা আইন ২০১০ এর ১৫ ধারা অনুযায়ী মোট ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত সবাই তাৎক্ষনিক অর্থ দিয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।