ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রানা প্লাজার সামনে দাঁড়াতে দিচ্ছে ‍না পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
রানা প্লাজার সামনে দাঁড়াতে দিচ্ছে ‍না পুলিশ রানা প্লাজার সামনে দাঁড়াতে দিচ্ছে ‍না পুলিশ-ছবি: বাংলানিউজ

সাভার, ঢাকা: রানা প্লাজা ধসের চার বছর পূর্তিতে নিহত-নিখোঁজদের স্মরণে শ্রদ্ধা জানাতে আসা স্বজন ও শ্রমিক সংগঠনের নেতা-কর্মীদের ধসে পড়া ভবনটির সামনে দাঁড়াতে দিচ্ছেন না আইন শৃঙ্খলা ‍বাহিনীর সদস্যরা।

সোমবার (২৪ এপ্রিল) সকাল থেকেই প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মী ও আহত-নিহত শ্রমিকদের স্বজনরা রানা প্লাজার সামনে অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের পরপরই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেন।

রানা প্লাজার সামনে দাঁড়াতে দিচ্ছে ‍না পুলিশ-ছবি: বাংলানিউজআগত স্বজন বা শ্রমিকদের চেয়ে রানা প্লাজার সামনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিই বেশি দেখা যায়। রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশের পাশাপাশি পুলিশের সাজোয়া যানও প্রস্তুত থাকতে দেখা গেছে।

আহত এক শ্রমিক মাহমুদুল হাসান জানান, আমাদের রানা প্লাজার কাছে যেতে দিচ্ছে না পুলিশ। সকালে সেখানে ফুল দিতে গিয়েও অনেকে বাধার মুখে পড়েন।

সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান বাংলানিউজকে বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য আমরা কাউকে বেশীক্ষণ রানা প্লাজার সামনে থাকতে দিচ্ছি না।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।