ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রৌমারী সীমান্তে ভারতীয় হাতির তাণ্ডব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
রৌমারী সীমান্তে ভারতীয় হাতির তাণ্ডব

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুর চর ইউনিয়নের সীমান্তবর্তী আলগার চর এলাকায় রাতের আঁধারে ভারতীয় হাতির একটি দল প্রবেশ করে ধান, সবজি ও কলাই ক্ষেত তছনছ করেছে।

রোববার (২৩ এপ্রিল) রাত ৮টার দিকে ভারতের কালাইর চর পাহাড়ি এলাকা থেকে ৫০/৬০টি হাতি ১০৭২ আন্তর্জাতিক সীমানা পিলারের নিকটবর্তী স্থান দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাতির দলটি বাংলাদেশের ভেতর ঢুকে কাঁটাতারের বেড়া সংলগ্ন নো-ম্যানসল্যান্ড পেরিয়ে সীমান্তবর্তী চরাঞ্চলের বিভিন্ন ফসলের ক্ষতি করেছে।

হাতিগুলো বর্তমানে বাংলাদেশের ভূখণ্ডের তিনশ গজ ভেতরে অবস্থান করায় আতঙ্কিত হয়ে পড়েছে চরাঞ্চলের মানুষজন।

সীমান্তবর্তী চরাঞ্চলের মানুষ ফসল ও ঘর-বাড়িসহ জানমালের ক্ষতির আশংকায় রাতে আগুন জ্বালিয়ে ও ঢাক ঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করছেন।
যেকোন সময় বন্য হাতির দলটি গ্রামে ঢুকে বাড়ি-ঘরসহ জানমালের ক্ষতির আশঙ্কায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সীমান্তবর্তী মানুষেরা।

যাদুর চর ইউনিয়নের চেয়ারম্যান সরবেশ আলী বাংলানিউজকে জানান, ভারতীয় কালাইর চর পাহাড়ি এলাকা থেকে হাতির দলটি আকস্মিকভাবে নেমে এলে কাঁটাতারের বেড়া ও নিজেদের উপর হামলার হাত থেকে বাঁচতে বিএসএফ গেট খুলে দেয়।

এতে হাতির দলটি সীমান্ত গলিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশ করে। দ্রুত হাতিগুলোকে ভারতের অভ্যন্তরে ফেরত পাঠাতে বন বিভাগসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ০৪৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad