ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে শিশু গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্তী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
রাজধানীতে শিশু গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্তী আটক

ঢাকা: রাজধানীর দারুস সালাম এলাকায় এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বাসার গৃহকর্তীকে আটক করেছে পুলিশ।

রোববার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে দারুস সালাম টাওয়ারের ১২/বি/৮ নং বাসার ১২তলা থেকে ওই গৃহকর্মীকে উদ্ধার করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে দারুস সালাম থানা পুলিশ।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই শিশু গৃহকর্মীর নাম জাহানারা খাতুন চুমকি (১০)। সে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ভূমিহীন আবাসন এলাকায় মৃত মতিনের মেয়ে।

দারুস সালাম থানার উপ পরিদর্শক (এসআই) মহেশ চন্দ্র সিংহ জানায়, চুমকি ২ বছর ধরে দারুস সালামের আরিফিন ইসলামের (৩০) বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে।

এসআই আরও জানায়, গত ২০ এপ্রিল রাত ৮টার দিকে কাজ করতে না পারায় খুন্তি গরম করে কপালে পিঠে হাতে ছ্যাকা দেয় এবং রুটি বানানোর বেল্লা দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় মারধর করে। পরে রোববার এক মানবাধিকার কর্মীর মাধ্যমে খবর পেয়ে সেখান থেকে ওই শিশু গৃহকর্মীকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় গৃহকর্তীকে আটক করা হয়েছে এবং নির্যাতনের শিকার শিশু চুমকিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এজেডএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ