ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদোন্নতির তালিকায় পিএস-এপিএস ১৩ জন  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
পদোন্নতির তালিকায় পিএস-এপিএস ১৩ জন  

ঢাকা: উপসচিব পদে পদোন্নতি পাওয়াদের মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের একান্ত সচিব (পিএস) এবং সহকারী একান্ত সচিবরা (এপিএস) প্রাধান্য পেয়েছেন।

রোববার (২৩ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে সিনিয়র সহকারী সচিব পর্যায়ের ২৬৭ জন কর্মকর্তাকে উপসচিব হিসেবে পদোন্নতি দেয়। রেওয়াজ অনুযায়ী পরবর্তী পদায়নের জন্য তাদের জনপ্রশাসন মন্ত্রণায়ে বিশেষ ভারপ্রাপ্ত (ওএসডি) করা হয়েছে।


 
জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, পদোন্নতিপ্রাপ্তরা বেশিরভাগই ২২তম ব্যাচের কর্মকর্তা।
 
নতুন করে ২৬৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়ায় বর্তমানে উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৫১ জন। উপসচিবের স্থায়ী পদের সংখ্যা সাড়ে আটশ’।
 
প্রধানমন্ত্রীর এপিএস কাজী নিশাত রসুল উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন।
 
কৃষিমন্ত্রীর পিএস মোহাম্মদ শাহজালাল, জনপ্রশাসন প্রতিমন্ত্রীর পিএস মো. মঞ্জুরুল হাফিজ এবং পরিবেশ ও বন উপমন্ত্রীর পিএস শাহ মোমিন রয়েছেন পদোন্নতির তালিকায়।
 
পিএসসি চেয়ারম্যানের পিএস মোহাম্মদ জাহাঙ্গীর আলম, দুদক কমিশনারের পিএস সৈয়দ রবিউল ইসলাম ও মোহাম্মদ মিজানুর রহমান এবং একটি সংসদীয় কমিটির চেয়ারম্যানের পিএস উত্তম কুমার মন্ডলকে উপসচিব করা হয়েছে।
 
সেতু বিভাগের সচিবের পিএস মাহমুদ ইবনে কাসেম, শ্রমসচিবের পিএস হাবিবুর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিবের পিএস আবু সেলিম মাহমুদ-উল হাসান এবং দুদক সচিবের পিএস মো. নুরুল হক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের পিএস কাজী শাহজাহান পদোন্নতি পেয়েছেন উপসচিব পদে।
 
মন্ত্রিপরিষদ সচিবের পিএস এইচ এম নুরুল ইসলাম, কৃষি সচিবের পিএস মো. জিয়াউল হক, স্থানীয় সরকার বিভাগের পিএস মো. শরিফুল ইসলাম, পরিবেশ ও বন সচিবের পিএস মোহাম্মদ গোলাম কিবরিয়াকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।
 
বাংলোদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।