ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহ শহরকে মাদকমুক্ত রাখতে ডিবি পুলিশের টহল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
ঝিনাইদহ শহরকে মাদকমুক্ত রাখতে ডিবি পুলিশের টহল ঝিনাইদহ শহরকে মাদকমুক্ত রাখতে ডিবি পুলিশের টহল

ঝিনাইদহ: ‘মাদক জঙ্গির ঠিকানা, ঝিনাইদহে থাকবে না’ এ শ্লোগানে শহরকে মাদকমুক্ত রাখতে ঝিনাইদহ গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশের বিশেষ টহল চালু রেখেছে। সকাল থেকে রাত অবধি মোটরসাইকেলে শহরের বিভিন্ন অলিগলিতে বিশেষ টহল দেওয়া হচ্ছে।

রোববার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে শহরের ব্যাপারীপাড়া, আদর্শপাড়া, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড, হামদহ, চাকলাপাড়া, কাঞ্চননগরসহ বিভিন্নস্থানে টহল দেওয়া হচ্ছে। প‍ূর্ব থেকে চিহ্নিত মাদক স্পটগুলোতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে।

এতে পৌরসভায় এলাকায় প্রায় শতভাগ মাদক বিক্রি বন্ধ হয়ে গেছে।

ঝিনাইদহ গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দাউদ হোসেন বাংলানিউজকে জানান, পুলিশ সুপার মিজানুর রহমানের নেতৃত্বে গত মাস থেকে ঝিনাইদহকে মাদকমুক্ত করার জন্য অভিযান শুরু হয়। এরমধ্যে বিতরণ করা হয় মাদকের কুফল স্বম্বলিত লিফলেট। টানানো হয় পোস্টার। এছাড়া, খুলনা রেঞ্জের ডিআইজি’র উপস্থিতিতে জেলার ছয় উপজেলার ৯৪৩ জন মাদক ব্যবসায়ী ও মাদক সেবী আত্মসমর্পণ করেন।

এ অভিযানের অংশ হিসেবে জেলার বিভিন্ন উপজেলায় প্রতিনিয়ত মাদকবিরোধী অভিযান চলছে। ঝিনাইদহ পৌরসভাকে ইতোমধ্যে মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। এর ধারাবাকিতা অব্যহত রাখতে ডিবি পুলিশ বিশেষ টহল ব্যবস্থা করেছে। ডিবি পুলিশের ৩০ জন অফিসার ও সদস্য মোটরসাইকেল নিয়ে শহরের অলিতে গলিতে নিয়মিত টহল দিচ্ছে। এতে একদিকে মাদক ব্যবসায়ীদের মাদক বিক্রি বন্ধ হয়েছে। তাছাড়া মাদকসেবীরাও মাদকস্পটে যেতে পারছে না। মাদক মুক্ত সমাজ ব্যবস্থা গড়তে পুলিশের পাশাপাশি সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।