ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে প্রশ্নপত্র ফাঁসে ছাত্রীর কারাদণ্ড, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
গাজীপুরে প্রশ্নপত্র ফাঁসে ছাত্রীর কারাদণ্ড, আটক ৩

গাজীপুর: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা চলাকালে প্রশ্ন ও উত্তরপত্র ফাঁসের অভিযোগে ফারহানা সুলতানা (১৮) নামে এক ছাত্রীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে গাজীপুর শহরের কাজী আজিম উদ্দিন কলেজে পরীক্ষা কেন্দ্রে ওই ছাত্রীকে এ দণ্ডাদেশ দেওয়া হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদে আরও তিনজনকে আটকসহ একটি মোবাইল ফোন ও একটি ট্যাব জব্দ করা হয়।


 
ফারহানা সুলতানা গাজীপুর সিটি করপোরেশনের তেলিপাড়া এলাকার মো. ওসমান খানের মেয়ে।

আটকরা হলেন- আসিফ উদ্দিন খান, নাছিব আনাম ও ওমর হেসেন সাব্বির।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর শহরের ছায়াবিথী এলাকায় কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে হিসাব বিজ্ঞান পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজ। এ সময় মোবাইল ফোনসহ ওই ছাত্রীকে আটক করা হয়। পরে মোবাইল ফোনে হিসাব বিজ্ঞান প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে ওই ছাত্রী আগে থেকে হিসাব বিজ্ঞান প্রশ্ন ও উত্তরপত্র পাওয়ার কথা স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের কারাদণ্ড দেন। এ সময় ওই ছাত্রীর দেওয়া তথ্য অনুযায়ী গাজীপুর জেলা শহর এলাকা থেকে আসিফ উদ্দিন খান, নাছিব আনাম ও ওমর হেসেন সাব্বিরকে আটক করা হয়।

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, দণ্ডপ্রাপ্ত ওই ছাত্রীকে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। আটক তিন ব্যক্তি থানায় রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
আরএস/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad