ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কওমী মাদ্রাসার স্বীকৃতির সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
কওমী মাদ্রাসার স্বীকৃতির সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক নেই ঝিনাইগাতী উপজেলায় নবনির্মিত থানা ভবন উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

শেরপুর: কওমী মাদ্রাসার স্বীকৃতির সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় নবনির্মিত থানা ভবন উদ্বোধন শেষে সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
 
মন্ত্রী বলেন, কওমী মাদ্রাসার স্বীকৃতি অনেক পুরনো বিষয় ছিল।

কিন্তু সেসময় তারা নিজেরা এক হতে পারেন নাই বলে তখন স্বীক‍ৃতি দেওয়া হয়নি। এখন তারা এক হয়ে এসেছেন, তাই প্রধানমন্ত্রী কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়েছেন। ওই মাদ্রাসায় লাখ লাখ ছাত্র শিক্ষা গ্রহণ করছে। ভবিষ্যতে ছাত্ররা যেন নিজের পায়ে দাঁড়াতে পারে এবং দ্বীনের কাজ করতে পারে, সে জন্যই প্রধানমন্ত্রী তার দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।
কওমী মাদ্রাসার স্বীকৃতির সঙ্গে হেফাজতের কোনো মিল রয়েছে কি না- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হেফাজতের সঙ্গে কওমী মাদ্রাসার স্বীকৃতির কোনো মিল নেই।

এ সময় স্থানীয় এমপি প্রকৌশলী একেএম ফজলুল হক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুরের পুলিশ সুপার (এসপি) রফিকুল হাসান গণিসহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  এজেডএম শরীফ হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।