ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব স্পিকার ড . শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব।

তিনি বলেন, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। আর এ শিক্ষার মাধ্যমেই দারিদ্র্য ও অর্থনৈতিক বৈষম্য দূর করতে হবে।


 
শনিবার (২২ এপ্রিল) ঢাকা সেনানিবাসের সেনামালঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোববার (২৩ এপ্রিল) সংসদ সচিবালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  
 
এমবিএ প্রোগ্রামের চেয়ারপারসন মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইবিএ সমাবর্তনের প্রেসিডেন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আইবিএর পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল ইসলাম মজিদ এবং বিবিএ প্রোগ্রামের চেয়ারপারসন ড. মো. রিদওয়ানুল হক বক্তব্য রাখেন।
 
প্রতিযোগিতামূলক উন্মুক্ত বিশ্ব অর্থনীতি ও বিশ্বায়নের এ যুগে আইবিএকে দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে শুধু বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে নয়- বিশ্ব অর্থনৈতিক প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহ্বান জানান স্পিকার।

তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার কোনো বিকল্প নেই। আইবিএ বাংলাদেশে  ব্যবসা ও বাণিজ্যের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে সে দায়িত্ব পালনের মাধ্যমে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। তিনি সম্ভাবনার সবক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে আইবিএকে তার অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান।
 
স্পিকার বলেন, আইবিএ একটি প্লাটফরম এবং আইবিএ থেকে ডিগ্রিধারীরা সমাজ পরিবর্তনের চেঞ্জ এজেন্ট। জনগণের চাওয়া-পাওয়ার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে তাদেরকে  সাধারণ জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়তা করতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দাবি করে একাজে তিনি সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। এর আগে ছাত্রছাত্রীদেরকে গ্রাজুয়েশন ডিক্লারেশন ও পদক দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad