ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের অনুদান প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের অনুদান প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাছে পেয়ে জড়িয়ে ধরেন এক মুক্তিযোদ্ধার অশীতিপর স্বজন। ছবি: পিআইডি

ঢাকা: একাত্তরের বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে তাদের হাতে অনুদানের চেক তুলে দেন। আর্থিক অনুদান তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।                     <div class=

ছবি: পিআইডি" src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/Hasina-120170423140447.jpg" style="width:100%" />বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মোছাম্মৎ মালেকা বেগম, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদের মা মোছা. ফজিলা খাতুন, বীর উত্তম শাহ আলমের স্ত্রী মোছা. ফাতেমা খাতুন, বীর উত্তম আব্দুস সাত্তার, বীর বিক্রম আবুল বাশারের ছেলে মহিন উদ্দিন, বীর বিক্রম জগৎ জ্যোতি দাসের বোন ফুলু রানী রায়, বীর প্রতীক খলিলুর রহমান, বীর প্রতীক আব্দুল আলিমের স্ত্রী মোছা. জরিনা খাতুন, বীর প্রতীক নজরুল ইসলামের স্ত্রী রওনক জাহান, বীর প্রতীক সামছুল হকের স্ত্রী আনোয়ারা বেগম, বীর প্রতীক মোক্তার আলী প্রধানমন্ত্রীর হাত থেকে চেক গ্রহণ করেন।

একজন মুক্তিযোদ্ধা বিদেশে থাকায় তার পক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা চেক গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাছে পেয়ে জড়িয়ে ধরেন এক মুক্তিযোদ্ধার স্বজন।  ছবি: পিআইডিপ্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রত্যেককে তিন লাখ টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

চেক প্রদানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধীকারীদের সঙ্গে কুশল বিনিময় করেন। প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে অনেকে আবেগাপ্লুত হন এবং তাকে জড়িয়ে ধরেন। শেখ হাসিনাও তাদের মনের কথা শোনেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমইউএম/এইচএ/

** গত শিক্ষাবর্ষে আড়াই হাজার কোটি টাকার বৃত্তি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।