ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপারেশন ‘সাউথ প’ শেষ, ৫ বোমা নিষ্ক্রিয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
অপারেশন ‘সাউথ প’ শেষ, ৫ বোমা নিষ্ক্রিয় অপারেশন ‘সাউথ প’ শেষ, ৫ বোম নিষ্ক্রিয়-ছবি: বাংলানিউজ

ঝিনাইদহ: ঝিনাইদহের পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানায় চলমান অভিযান ‘সাউথ প’ শেষ হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এ অভিযান শেষ হয় শনিবার (২২ এপ্রিল) দুপুর ২টায়।

অভিযানের সময় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা পাঁচটি বোমা নিষ্ক্রিয় করেছে।

এরপর বিকেল সাড়ে ৩টায় সংবাদ সম্মেলন ডেকে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মদ বলেন, দেশের শতভাগ মানুষ জঙ্গি বিরোধী। এরা যাতে ভবিষ্যতে আর মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে এদেশ থেকে আমরা জঙ্গি নির্মূল করবো।

তিনি আরো বলেন, জঙ্গি আস্তানা থেকে পিস্তল, কেমিক্যাল ভর্তি ২০টি কন্টেইনার, ১০০ প্যাকেট লোহার বল, তিনটি সুইসাইডাল ভেস্ট, নয়টি সুইসাইডাল বেল্ট, বিপুল ইলেক্ট্রিক সার্কিট, ১৫টি জিহাদি বই, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, সাত রাউন্ড গুলি, একটি মোটরসাইকেল, একটি চাপাতি, বিপুল পরিমাণ বিস্ফোরক ও ছয়টি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তিনটি সুইসাইডাল ভেস্ট ও পাঁচটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। এ অভিযানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযান চলাকালে ওই বাড়ির পাঁচশ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। সে সময় নিরাপত্তার বিষয়টি খেয়ার রেখে ওই এলাকার বাসিন্দাদের ঘরের বাইরে থেকে বের হতে দেয়া হয়নি। টানা পৌনে পাঁচ ঘণ্টার অভিযানে পাঁচটি শক্তিশালী বোমা নিস্ক্রিয় করা হয়। বোমার প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে এলাকা। আতঙ্কিত হয়ে পড়ে এলাকার মানুষ।

খুলনা রেঞ্জের এডিশনাল ডিআইজি হাবিবুর রহমান, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ মণ্ডল, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তা, বোম্ব ডিস্পোজাল ইউনিটের প্রধানসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পোড়াহাটি গ্রামের আবদুল্লাহ’র বাড়িতে এ অভিযান চালানো হয়।


** অভিযান ‘সাউথ প’, তরল পদার্থ ভর্তি ১৪ কন্টেইনার উদ্ধার

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭, আপডেট: ১৭২২ ঘণ্টা
আরবি/এসএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad