ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অভিযান ফের সকালে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অভিযান ফের সকালে পুলিশের খুলনা রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) দিদার আহমেদ

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে জঙ্গি আস্তানায় অভিযান সাময়িকভাবে স্থগিত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। শনিবার (২২ এপ্রিল) সকাল থেকে ফের অভিযান শুরু হবে বলে জানিয়েছেন পুলিশের খুলনা রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) দিদার আহমেদ।

শুক্রবার (২১ এপ্রিল) রাত পৌনে এগারটার দিকে তিনি বাংলানিউজকে বলেন, ‘অভিযানটি সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। সকালে স্থানীয় জনগণের সহায়তা নিয়ে ফের অভিযান শুরু হবে’।

আস্তানার ভেতরে জঙ্গি থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।   বিপুল পরিমাণ বিস্ফোরক পাওয়ার খবরও জানান দিদার আহমেদ।

এর আগে জঙ্গি আস্তানায় ব্যাপক পরিমাণ বিস্ফোরক ও বোমা ছাড়াও সুইসাইডাল ভেস্টের সন্ধান পাওয়ার কথা জানিয়েছেন বোম্ব ডিসপোজাল ইউনিটের প্রধান ছানোয়ার হোসেন।

তিনি জানান, ঘটনাস্থলে কাউন্টার টেরোরিজম (সিটিটিসি) ইউনিটের দু’টি টিম রয়েছে। ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটের আরো একটি টিম পাঠানো হয়েছে। টিমটি ঘটনাস্থলে পৌঁছালে বিস্ফোরকগুলো নিষ্ক্রিয়ের কাজ শুরু হবে।

সিটিটিসি সূত্র জানায়, ওই জঙ্গি আস্তানায় একটি ৯ এমএম পিস্তল, তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোম, রাসায়নিক কন্টেইনার, বিপুল সংখ্যক গুলি ও আইডি/ডেটোনেটর রয়েছে।

শুক্রবার সন্ধ্যা থেকে ছয়টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ’র বাড়ি ঘেরাও করে রেখেছেন সিটিটিসি’র সদস্যরা।    

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।