ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাওদার ফের ময়না তদন্তে তিন চিকিৎসককে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
রাওদার ফের ময়না তদন্তে তিন চিকিৎসককে চিঠি মালদ্বীপের মডেল ও মেডিকেল কলেজ ছাত্রী রাওদা আতিফ

রাজশাহী: অবশেষে মালদ্বীপের মডেল ও মেডিকেল কলেজ ছাত্রী রাওদা আতিফের মরদেহের ফের ময়না তদন্তের জন্য নতুন করে মেডিকেল বোর্ড গঠন করা হচ্ছে।

এই জন্য তিন চিকিৎসককে এরই মধ্যে চিঠি পাঠানো হয়েছে। আগামী ২৫ এপ্রিল (মঙ্গলবার) নাগাদ কবর থেকে মরদেহ  উত্তোলন করা হতে পারে।

তদন্তকারী সিআইডি পুলিশ এই ব্যাপারে জোর তৎপরতা চালাচ্ছে।

শুক্রাবার (২১ এপ্রিল) রাজশাহী সিআইডি পুলিশ পরিদর্শক ও মামলা তদন্তকারী কর্মকর্তা আসমাউল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাওদা আতিফের মরদেহের আবারও ময়না তদন্তের জন্য নতুন করে মেডিকেল বোর্ড গঠন করা হচ্ছে। এই জন্য তিনজন অভিজ্ঞ চিকিৎসককে চিঠি দেওয়া হয়েছে।

চিকিৎসকরা হলেন- সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আমিরুল চৌধুরী ও নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাহবুব হাফিজ এবং রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান।

এই তিন চিকিৎসক রাজি হলেই তাদের দিয়ে রাওদার মরদেহের আবারও ময়না তদন্ত করা হবে। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গেই ময়না তদন্ত করা হবে।

তিনি আরও বলেন, ২০ এপ্রিল (বৃহস্পতিবার) সিআইডির উচ্চ পর্যায়ের একটি দল রাওদার কক্ষ যায়। কক্ষ থেকে পরীক্ষার জন্য সিলিং ফ্যানটি জব্দ করা হয়েছে। ওই ফ্যানেই ঝুলে রাওদা আত্মহত্যা করেছেন বলে বলা হচ্ছে। তাই এটি পরীক্ষার মাধ্যমে জানা যাবে, ৫০-৫৫ কেজি ওজনের রাওদা আদৌ ফ্যানে ঝুলেছিল কি না।

এছাড়া মেডিকেল কলেজ থেকে বৃহস্পতিবার পুরো হোস্টেলের সিসি ক্যামেরার ফুটেজও জব্দ করা হয়েছে। তবে সিসি ক্যামেরায় ঘটনার দিনের ফুটেজ নেই। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে বলেও জানান এই তদন্ত কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এসএস/জিপি/এমজেএফ

** ঘটনা ধামাচাপা দিতে চায়, অভিযোগ রাওদার বাবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।